Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nitish Rana

ম্যাচ জিতেও ক্ষুব্ধ নাইট অধিনায়ক! মাঠেই আম্পায়ারের সঙ্গে বচসা নীতীশের

মন্থর বোলিংয়ের জন্য চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলা চলাকালীন শাস্তি পেতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। শাস্তি পাওয়ায় ক্ষুব্ধ কেকেআর অধিনায়ক নীতীশ রানা।

Nitish Rana

শ্রেয়স আয়ার না খেলায় এ বারের আইপিএলে কেকেআরকে নেতৃত্ব দিচ্ছেন নীতীশ রানা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৭:২০
Share: Save:

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মন্থর বোলিংয়ের জন্য শাস্তি পেতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। আম্পায়ার সে কথা কেকেআর অধিনায়ক নীতীশ রানাকে জানানোর পরে ক্ষুব্ধ হয়ে ওঠেন তিনি। মাঠে আম্পায়ারের সঙ্গে বচসায় জড়ান নীতীশ।

ঘটনাটি ঘটে চেন্নাইয়ের ইনিংসের শেষ ওভারের আগে। শেষ ওভারে বল করার জন্য তৈরি হচ্ছিলেন বৈভব অরোরা। ব্যাট করছিলেন শিবম দুবে ও রবীন্দ্র জাডেজা। হঠাৎই আম্পায়ার জানান, কেকেআর নির্দিষ্ট সময়ের থেকে এক ওভার পিছিয়ে আছে। ফলে শেষ ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে পাঁচ জনের জায়গায় চার জন ফিল্ডার রাখতে পারবে তারা। এই খবর শুনেই মেজাজ হারান নীতীশ। আম্পায়ারের সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁকে। দেখে বোঝা যাচ্ছিল, আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ হয়নি তাঁর।

মন্থর বোলিংয়ের জন্য খেলা শেষে জরিমানার শাস্তিও দেওয়া হয়েছে কেকেআরকে। অধিনায়ক নীতীশের ২৪ লক্ষ টাকা জরিমানা হয়েছে। জরিমানা হয়েছে বাকি ক্রিকেটারদেরও। একটি বিবৃতিতে আইপিএল জানিয়েছে, ‘‘চেন্নাইয়ের বিরুদ্ধে মন্থর বোলিংয়ের জন্য কেকেআরের শাস্তি হয়েছে। যে হেতু এটা তাদের দ্বিতীয় অপরাধ, তাই নীতীশের ২৪ লক্ষ টাকার জরিমানা হয়েছে। বাকি ক্রিকেটারদের ৬ লক্ষ টাকা অথবা ম্যাচ ফি-র ২৫ শতাংশের মধ্যে যেটা কম, সেটা জরিমানা হিসাবে দিতে হবে।’’

আইপিএলে দ্বিতীয় বার শাস্তি হওয়ায় চাপ বেড়েছে নীতীশের উপর। কারণ, আর একটি ম্যাচে মন্থর বোলিং করলে এক ম্যাচ নির্বাসিত হতে হবে তাঁকে। আইপিএলের নিয়ম অনুয়ায়ী, প্রথম বার মন্থর বোলিংয়ের জন্য ১২ লক্ষ টাকা, দ্বিতীয় বারের জন্য ২৪ লক্ষ টাকা ও তৃতীয় বার ভুল করলে এক ম্যাচ নির্বাসনের শাস্তি দেওয়া হয়। সেই শাস্তির মুখে এ বার নীতীশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitish Rana IPL 2023 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE