Advertisement
১৬ জুন ২০২৪
IPL 2023

পারিবারিক ‘ইমার্জেন্সি’! এলেন, চলেও গেলেন, ১৯ দিনেই শেষ লিটনের আইপিএল যাত্রা

দেশের হয়ে ম্যাচ ছিল বলে আইপিএলের শুরু থেকে আসতে পারেননি। তাড়াতাড়ি ফিরে যাওয়ারও কথা ছিল। কিন্তু আরও তাড়াতাড়ি ফিরে যেতে হচ্ছে লিটনকে। ৯ এপ্রিল কলকাতা এসেছিলেন তিনি।

Litton Das of Bangladesh

বাংলাদেশে ফিরে গেলেন লিটন দাস। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৫:৩৮
Share: Save:

বাংলাদেশ ফিরে যাচ্ছেন লিটন দাস। পারিবারিক কারণে তাঁকে ফিরে যেতে হচ্ছে। ৯ এপ্রিল কলকাতা এসেছিলেন তিনি। শুক্রবার ফিরে যাচ্ছেন বাংলাদেশে। কেকেআরের তরফে জানানো হয়েছে যে, পরিবারের কারও শরীর খারাপ বলে ফিরে যেতে হচ্ছে লিটনকে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলার জন্য আইপিএলের শুরুতে ভারতে আসতে পারেননি লিটন। বাংলাদেশের উইকেটরক্ষক কলকাতা এসেছিলেন ৯ এপ্রিল। সেই রবিবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ম্যাচ ছিল কলকাতা নাইট রাইডার্সের। ২৯ এপ্রিল, শনিবার গুজরাতের বিরুদ্ধে ইডেনে ম্যাচ রয়েছে কেকেআরের। সেই ম্যাচের আগের দিনেই দেশে ফিরছেন লিটন।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৯ মে থেকে এক দিনের সিরিজ় রয়েছে বাংলাদেশের। সেই সিরিজ় খেলতে আয়ারল্যান্ড যেতে হবে লিটনদের। তাই পুরো আইপিএল খেলতে পারতেন না তিনি। মে মাসের শুরুর দিকেই ফিরে যেতে হত তাঁকে। কিন্তু পারিবিরিক কারণে এপ্রিল মাসেই দেশে ফিরে যেতে হল লিটনকে।

লিটনকে ৫০ লক্ষ টাকা দিয়ে নিলামে কিনেছিল কেকেআর। একটি মাত্র ম্যাচ খেলতে পারলেন তিনি। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলেছিলেন লিটন। সেই ম্যাচে মাত্র চার রান করেন। উইকেটের পিছনেও খুব স্বচ্ছন্দ দেখায়নি তাঁকে। পরের ম্যাচেই লিটনকে বাদ দিয়ে দেয় কেকেআর।

আইপিএলের শুরুতে কেকেআরের হয়ে ওপেন করতে দেখা যাচ্ছিল আফগানিস্তানের রহমানুল্লা গুরবাজকে। তিনি ব্যর্থ হওয়ার পর একটি ম্যাচেই লিটনকে সুযোগ দেওয়া হয়েছিল। পরে জেসন রয়কে নিয়ে আসে কেকেআর। কলকাতার হয়ে এখন জেসন ওপেন করেন।

লিটন আবার ফিরে আসবেন কি না তা জানায়নি কেকেআর। শনিবারের পর নাইটদের পরের ম্যাচ ৪ মে। লিটন তার আগে ফিরলেও ওই ম্যাচে খেলার সুযোগ পাবেন কি না স্পষ্ট নয়। যদি ওই ম্যাচ খেলেন তার পরেই তাঁকে আয়ারল্যান্ডে চলে যেতে হবে। ৯ মে থেকে আয়ারল্যান্ডে খেলতে হলে অন্তত ৮ মে পৌঁছে যেতে হবে সেখানে। সেই দিন কেকেআরের পরের ম্যাচ। অর্থাৎ লিটন ফিরলে মাত্র একটি ম্যাচের জন্যই আসতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Kolkata Knight Riders Litton Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE