Advertisement
০১ জুন ২০২৪
IPL 2024

রাহুল, পুরানের অর্ধশতরান, মরণ-বাঁচন ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে ২১৪ রান তুলল লখনউ

আইপিএলের প্লে-অফে যাওয়ার ক্ষীণ আশা বাঁচিয়ে রাখতে গেলে জিততেই হবে, এই পরিস্থিতিতে খেলতে নেমে শুক্রবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২১৪/৬ তুলল লখনউ সুপার জায়ান্টস। অর্ধশতরান করলেন কেএল রাহুল এবং নিকোলাস পুরান।

cricket

অর্ধশতরানের পর রাহুল। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ২১:৩২
Share: Save:

আইপিএলের প্লে-অফে যাওয়ার ক্ষীণ আশা বাঁচিয়ে রাখতে গেলে জিততেই হবে, এই পরিস্থিতিতে খেলতে নেমে শুক্রবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২১৪/৬ তুলল লখনউ সুপার জায়ান্টস। অর্ধশতরান করলেন কেএল রাহুল এবং নিকোলাস পুরান। তবে পুরানের ঝোড়ো ইনিংস না থাকলে এত রান তুলতে পারত না লখনউ।

ইনিংসের তৃতীয় বলেই ধাক্কা খায় লখনউ। ফিরে যান দেবদত্ত পাড়িক্কল। নুয়ান থুসারার বলে আউট হন তিনি। পরের ওভারে অল্পের জন্য বেঁচে যান মার্কাস স্টোয়নিস। অর্জুন তেন্ডুলকরের বলে তাঁকে আউট দিয়েছিলেন আম্পায়ার। ডিআরএস নিয়ে বেঁচে যান স্টোয়নিস। এর পর রাহুল এবং স্টোয়নিস মিলে লখনউয়ের ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন। স্টোয়নিস ২৮ রানে আউট হন পীযূষ চাওলার বলে।

দীপক হুডা নামলেও ১১ রানের বেশি করতে পারেননি। তাঁকেও ফেরান পীযূষ। তবে পুরান নামতেই লখনউয়ের খেলা বদলে যায়। শুরু থেকেই চালাতে থাকেন ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটার। আগ্রাসী মেজাজে ব্যাট করতে থাকেন। মুম্বইয়ের কোনও বোলার তাঁর সামনে টিকতে পারেননি। অংশুল কম্বোজের একটি ওভার থেকে ২২ এবং নমন ধীরের একটি ওভার থেকে ২৯ রান ওঠে। রেয়াত করা হয়নি হার্দিক পাণ্ড্যকেও। ১৯ বলে অর্ধশতরান করেন পুরান।

অবশেষে ১৮তম ওভারে ১০৯ রানের এই জুটি ভাঙেন থুসারা। পর পর দু’বলে পুরান এবং আর্শাদ খানকে ফেরান। ১৯তম ওভারের প্রথম বলে রাহুলকে (৫৫) ফেরান পীযূষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE