Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

কোহলিদের বিরুদ্ধে জয়ের পরেই এল দুঃসংবাদ, রাতেই লখনউ শিবির ছাড়লেন সাড়ে ছ’কোটির ক্রিকেটার

চোট নিয়েই এসেছিলেন আইপিএল খেলতে। আশা করেছিলেন ফিট হয়ে খেলতে পারবেন। কিন্তু তা হওয়ার নয়। বাড়ি ফিরে যেতে হল লখনউয়ের সাড়ে ছ’কোটির জোরে বোলারকে।

picture of Lokesh Rahul

লোকেশ রাহুল। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১৬:১৫
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে জয়ের পর এল দুঃসংবাদ। চোটের জন্য আইপিএলে খেলতে পারবেন না লোকেশ রাহুলের দলের এক গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ৬ কোটি ৪০ লাখ টাকা দিয়ে কেনা জোরে বোলার সরে দাঁড়িয়েছেন প্রতিযোগিতা থেকে।

এ বারের মিনি নিলামে শিবম মাভিকে দলে নিয়েছিল লখনউ। গত বছর মাভি ছিলেন গুজরাট টাইটান্সের ক্রিকেটার। দল ফাইনালে উঠলেও তাঁর খেলার সুযোগ হয়নি। তবু ঘরোয়া ক্রিকেটে ভাল পারফরম্যান্সের সুবাদে মিনি নিলামে তাঁকে দলে পেতে ঝাঁপিয়েছিল একাধিক ফ্র্যাঞ্চাইজ়ি। শেষ পর্যন্ত তাঁকে পায় লখনউ। কিন্তু চোটের জন্য চলতি মরসুমে কোনও ম্যাচ খেলতে পারেননি তিনি। মনে করা হয়েছিল, আইপিএল খেলতে পারবেন। তা-ও পারলেন না শেষ পর্যন্ত। স্বাভাবিক ভাবেই হতাশ উত্তরপ্রদেশের তরুণ ক্রিকেটার।

মঙ্গলবার রাতে লখনউয়ের শিবির ছেড়ে চলে গিয়েছেন মাভি। হতাশ জোরে বোলার বলেছেন, ‘‘অনেক কিছু হারালাম। আইপিএল খেলতে আসার আগে চোট পেয়েছিলাম। আশা করেছিলাম কয়েক দিন বিশ্রাম নিলে খেলতে পারব। কিন্তু দুর্ভাগ্য, আমাকে শিবির ছেড়ে চলে যেতে হচ্ছে। কারণ আমার চোট সারেনি।’’ তিনি আরও বলেছেন, ‘‘এই ধরনের ক্ষেত্রে খেলোয়াড়দের মানসিক ভাবে শক্ত থাকতে হয়। চোট সারতে কত দিন লাগবে, কত দিন মাঠে ফেরা সম্ভব হবে— এগুলো নির্দিষ্ট করে বলা যায় না। চোট ঠিক মতো সারানো গুরুত্বপূর্ণ। আমাদের দলটা বেশ ভাল। তাই ছেড়ে যেতে আরও খারাপ লাগছে।’’

মঙ্গলবার বিরাট কোহলিদের জয়ের পর রাতেই লখনউ শিবির ছেড়ে বাড়ি ফিরে গিয়েছেন মাভি। তাঁর চলে যাওয়ার সময়ের ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন লখনউ কর্তৃপক্ষ। মাভির পরিবর্ত হিসাবে কারও নাম ঘোষণা করেনি লখনউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE