Advertisement
৩০ এপ্রিল ২০২৪
MS Dhoni

আইপিএলে ধোনির ধ্বনি আরও জোরালো, কোন ম্যাচে সবচেয়ে বেশি চিৎকার হয়েছে মাহিকে নিয়ে?

সমর্থকদের কাছে এখনও মহেন্দ্র সিংহ ধোনির মাহাত্ম্য অন্য রকম। সম্প্রতি আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলের তরফে একটি তথ্য প্রকাশ করা হয়েছে। চেন্নাইয়ের কোন ম্যাচে ধোনিকে ঘিরে সবচেয়ে বেশি চিৎকার হয়েছে তা প্রকাশ করা হয়েছে।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ২১:৫৩
Share: Save:

মরসুম শুরুর আগেই নেতৃত্বের ব্যাটন দিয়ে দিয়েছেন রুতুরাজ গায়কোয়াড়কে। এখন আর আকর্ষণের কেন্দ্রবিন্দু নন। কিন্তু সমর্থকদের কাছে মহেন্দ্র সিংহ ধোনির মাহাত্ম্য অন্য রকম। যত দিন যাচ্ছে তা বাড়ছে। সম্প্রতি আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলের তরফে একটি তথ্য প্রকাশ করা হয়েছে। চেন্নাইয়ের কোন ম্যাচে ধোনিকে ঘিরে সবচেয়ে বেশি চিৎকার হয়েছে তা প্রকাশ করা হয়েছে।

সেই তালিকায় সবার উপরে রয়েছে আইপিএলের প্রথম ম্যাচ। চেন্নাইয়ের বিরুদ্ধে যে ম্যাচে খেলেছিল বেঙ্গালুরু। টসের আগে ধোনি মাঠে নামার সময় চিৎকার উঠেছিল ১৩০ ডেসিবেল। সেটাই এখনও পর্যন্ত সর্বোচ্চ। আগের দিনই অধিনায়কত্ব ছেড়েছিলেন ধোনি। প্রথম বার ‘থালা’কে দেখতে পেয়ে আবেগ ধরে রাখতে পারেনি চেন্নাইয়ের জনতা।

দ্বিতীয় সর্বোচ্চ স্থানে রয়েছে দিল্লি বনাম চেন্নাই ম্যাচ। সেই ম্যাচে চেন্নাই ঘরের মাঠে হারলেও ধোনি শেষ দিকে জেতানোর আপ্রাণ চেষ্টা করেছিলেন। অপরাজিত ৩৭ রান করেন তিনি। সেই ম্যাচে চিৎকারের মাত্রা ছিল ১২৮ ডেসিবেল। ধোনির মারা একটি ছক্কার সময় যে আওয়াজ হয়েছিল সেটাই ধরা হয়েছে।

তৃতীয় স্থানে অবশ্য ধোনি নেই। সেই জায়গা নিয়েছেন দীনেশ কার্তিক। পঞ্জাবের বিরুদ্ধে বেঙ্গালুরুর ম্যাচে ১২৬ ডেসিবেল উঠেছিল আওয়াজের মাত্রা। সেই ম্যাচে জিততে বেঙ্গালুরুর শেষ ওভারে ১০ রান দরকার ছিল। আরশদীপ খানের বোলিংয়ে কার্তিকের মারা স্কুপের সময় সবচেয়ে বেশি চিৎকার হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE