Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2023

দাদা-ভাইয়ের দ্বৈরথ রবিবার, ঘরের মাঠে পরীক্ষা যশস্বীদেরও

শুক্রবার রাজস্থানের ঘরের মাঠে তাদের মাঝের সারির ব‌্যাটসম‌্যানদের মেরুদণ্ড ভেঙে দেওয়ার কাজটি সুচারুভাবে করেন আফগান স্পিন জুটি রশিদ খান-নুর আহমেদ।

An image of Yashasvi Jaiswal

চলতি আইপিএলে দুর্দান্ত ছন্দে রয়েছেন যশস্বী জয়সওয়াল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ০৮:৫০
Share: Save:

লখনউতে দু’ভাইয়ের দ্বৈরথের প্রথম পর্বের ম‌্যাচে জয় পেয়েছিলেন ছোট ভাই হার্দিক পাণ্ড‌্য। এ বার আমদাবাদে বড় ভাই ক্রুণাল পাণ্ড‌্য-র নামের পাশে জয় লেখা হয় কি না, জানা যাবে আজ রবিবার।

শুক্রবার রাজস্থানের ঘরের মাঠে তাদের মাঝের সারির ব‌্যাটসম‌্যানদের মেরুদণ্ড ভেঙে দেওয়ার কাজটি সুচারুভাবে করেন আফগান স্পিন জুটি রশিদ খান-নুর আহমেদ। তাঁদের সম্পর্কে বলতে গিয়ে ম‌্যাচের পরে অধিনায়ক হার্দিক বলেন, “স্পিন বিষয়ে ওদের সঙ্গে আমার কিছুই আলোচনা হয় না। নুরকে রশিদই সামলায়। ওরা একই ভাষায় কথা বলে, ঠিক-ভুল আলোচনার জন‌্য ওরা নিজেরা পরিকল্পনা করে।”

উইকেটের পিছনে থেকে দলকে দারুণ ভাবে সহায়তা করে চলেছেন বাংলার ঋদ্ধিমান সাহা। তাঁর প্রশংসা করে হার্দিক বলেন, “আমি সবসময় বিশ্বাস করি যে, ও-ই সেরা উইকেটরক্ষক। কিপিংয়ে আলাদা মাত্রা যোগ করেছে ঋদ্ধি।” নিজের সম্পর্কে হার্দিক বলেন, “মাঠে সবসময় আমি শান্ত ভাবে সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করি। ভূল করলে তা মেনে নিই। গ্রহণযোগ‌্যতা আপনার জীবনে শেখার সবচেয়ে বড় চাবিকাঠি।” অন‌্য দিকে, লখনউ সুপার জায়ান্টস দলের অধিনায়ক কে এল রাহুল ঊরুতে অস্ত্রোপচারের জন‌্য শুধু আইপিএলই নয়, বিশ্ব টেস্ট চ‌্যাম্পিয়নশিপও খেলতে পারবেন না। তার সঙ্গে তাদের চিন্তায় রাখবে দলের ব‌্যাটসম‌্যানদের খারাপ ফর্ম। শেষ দু’ম‌্যাচে তাদের ব‌্যাটসম‌্যানরা ১৩০ রান পর্যন্ত পৌঁছতে পারেনি। কাইল মায়ার্স, ক্রুণাল পাণ্ড‌্য, মার্কাস স্টোয়নিসরা ধারাবাহিক নন। চেন্নাইয়ের বিরুদ্ধে ম‌্যাচে নজর কেড়েছিলেন তরুণ আয়ুষ বাদোনি। বোলিংয়ে বড় ধাক্কা পারিবারিক কারণে মার্ক উডের না থাকা। নবীন-উল-হককে তাই বাড়তি দায়িত্ব নিতে হবে। স্পিন বিভাগের দায়িত্ব থাকবে রবি বিষ্ণোই এবং অমিত মিশ্রের উপর। দলের হয়ে সর্বোচ্চ উইকেট নিয়েছেন বিষ্ণোই (১২)।

আত্মবিশ্বাসী সঙ্গকারা: ঘরের মাঠে গুজরাতের বিরুদ্ধে একতরফা ভাবে হারের পরে আত্মবিশ্বাস তলানিতে রাজস্থান রয়‌্যালসের। ঘরের মাঠেই রবিবার তারা খেলবে ন’নম্বরে থাকা সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে।

গুজরাত ম‌্যাচের পরে দলের প্রধান কোচ কুমার সঙ্গকারা ইংল্যান্ড তারকা জস বাটলার সম্পর্কে বলেন, “শুরুটা ও ভালই করেছিল। কিন্তু হঠাৎ ছন্দপতন ঘটেছে। এতে ও’র দক্ষতা কোনও অংশেই কম হয় না।” ক্যারিবিয়ান তারকা শিমরন হেটমায়ার প্রসঙ্গে সঙ্গার বক্তব‌্য, “ও বাজে সময়ের মধ‌্যে দিয়ে যাচ্ছে। কিন্তু বাকিদেরও দায়িত্ব নিতে হবে। তবে আমি বিশ্বাস রাখি যে, শক্তিশালী হয়েই দল আবার চেনা মেজাজের ক্রিকেটে ফিরবে।”

নতুন বলে ট্রেন্ট বোল্ট এবং সন্দীপ শর্মাকে বিশেষ দায়িত্ব নিতে হবে। আর.অশ্বিন এবং যুজবেন্দ্র চহাল, দু’জনেই ১৩ টি করে উইকেট পেয়েছেন। হায়দরাবাদও এই ম‌্যাচ জিতে আত্মবিশ্বাস বাড়াতে চাইবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE