Advertisement
১৭ মে ২০২৪
IPL 2022

IPL 2022: ফুরফুরে হার্দিকই ভরসা গুজরাতের, পরীক্ষা চেন্নাইয়ের

এ বারই আইপিএলে প্রথম বার খেলছে গুজরাত টাইটান্স। পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে জিতে ইতিমধ্যেই লিগ তালিকায় সবার শীর্ষে রয়েছে গুজরাত টাইটান্স।

যুযুধান: কঠিন লড়াই জাডেজার। ছন্দে ফিরছেন হার্দিকও।

যুযুধান: কঠিন লড়াই জাডেজার। ছন্দে ফিরছেন হার্দিকও। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ০৬:৪৮
Share: Save:

জেতার জন্য নয়। তিনি ক্রিকেট খেলেন দশর্কদের বিনোদন দেওয়ার জন্য। গুজরাত টাইটান্স দলনায়ক হার্দিক পাণ্ড্যের এমন ফুরফুরে মেজাজের জন্যই দল খোলা মনে ক্রিকেট উপভোগ করতে পারছে মাঠে নেমে। এমনটাই মনে করেন, গুজরাতের পেস বোলিং বিভাগের প্রধান লকি ফার্গুসন।

এ বারই আইপিএলে প্রথম বার খেলছে গুজরাত টাইটান্স। পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে জিতে ইতিমধ্যেই লিগ তালিকায় সবার শীর্ষে রয়েছে গুজরাত টাইটান্স। এই অবস্থায় রবিবার রাতে পুণের মাঠে চেন্নাই সুপার কিংসের প্রতিপক্ষ গুজরাত। মহেন্দ্র সিংহ ধোনিদের সিএসকে অতীতে চার বার আইপিএল খেতাব জিতলেও, এ বার শুরুটা ভাল করেনি। মাত্র একটি ম্যাচ জিতে ১০ দলের আইপিএলে নবম স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস।

দুই দলের দুই অধিনায়কই এ বার নতুন দায়িত্ব সামলাচ্ছেন। গুজরাতের হার্দিক পাণ্ড্য ও চেন্নাইয়ের রবীন্দ্র জাডেজার কাছে দলনেতা হিসেবে নিজেকে চেনানোর মঞ্চ এই ম্যাচ। তাই দু’জনেই সচেষ্ট থাকবেন, দলগত ও ব্যক্তিগত ভাবে ভাল খেলে একে অপরকে ছাপিয়ে যাওয়ার। গুজরাত অধিনায়ক সম্পর্কে দলের প্রধান পেসার লকি ফাগুর্সন বলছেন, ‘‘হার্দিক ফুরফুরে মেজাজে ক্রিকেট মাঠে গিয়ে দশর্কদের বিনোদন দিয়ে ম্যাচ জিততে চায়। ওই এই মানসিকতাই আমাদের দলের মধ্যে ছড়িয়ে পড়েছে। তার ফলে আমরা সকলেই ফুরফুরে মেজাজে মাঠে নেমে জয় ছিনিয়ে আনতে পারছি।’’ পাশাপাশি ব্যাটেও দারুণ ভাবে ছন্দে ফিরেছেন গুজরাত অধিনাায়ক। যা দলকে রবিবারের লড়াইয়ে অনেকটাই এগিয়ে রাখছে।

দু’দলই আগের ম্যাচে জেতায় ম্যাচের ২৪ ঘণ্টা আগে চনমনে মেজাজে রয়েছে। তবে চেন্নাই সুপার কিংসের এই ম্যাচের আগে প্রধান চিন্তা বোলারদের নিয়ে। কারণ দীপক চাহার চোট পেয়ে ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন এ বারের আইপিএল থেকে। তবে আগের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মহেশ তীক্ষণা ও জাডেজা ভালই বল করেছেন। গুজরাতের বিরুদ্ধে ম্যাচ জিততে এই দুই স্পিনারের দিকেই তাকিয়ে সিএসকে-র দল পরিচালন সমিতি। এ ছাড়াও বোলার হিসেবে ক্রিস জর্ডান ও ডোয়েন ব্র্যাভোও রয়েছেন বিপক্ষ ব্যাটিং বিভাগকে চাপে ফেলার জন্য।

অন্য দিকে, গুজরাত আত্মবিশ্বাসী মেজাজে রয়েছে, তাদের শক্তিশালী বোলিং বিভাগ নিয়ে। লকি ফার্গুসন (৮ উইকেট), মহম্মদ শামি (৭ উইকেট), হার্দিক পাণ্ড্য (৪ উইকেট) ছন্দে রয়েছে।

আজ আইপিএলে: গুজরাত বনাম চেন্নাই (রাত ৭:৩০ থেকে, স্টার স্পোর্টস ওয়ান চ্যানেলে সম্প্রচার)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 Gujarat Titans Chennai Super kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE