Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ravindra Jadeja

Ravindra Jadeja: নেতা জাডেজাকে সময় দিতে হবে, মত ভাজ্জির

কেন সফল অলরাউন্ডার জাডেজা অধিনায়ক হিসেবে আইপিএলে ব্যর্থ হচ্ছেন, তা নিয়ে উঠছে প্রশ্ন।

 রবীন্দ্র জাডেজা।

রবীন্দ্র জাডেজা। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ০৮:০৬
Share: Save:

তিনি অধিনায়ক হওয়ার পরে চলতি আইপিএলে এখনও পর্যন্ত কোনও ম্যাচ জেতেনি চেন্নাই সুপার কিংস। সে কারণেই নতুন দলকে জয়ের রাস্তায় ফেরাতে মরিয়া সিএসকে অধিনায়ক রবীন্দ্র জাডেজা। প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে ছয় উইকেটে হার, পরে লখনউ সুপার জায়ান্টস ও পঞ্জাব কিংসের কাছে হারের পরে চেন্নাই সমর্থকেরাও গণমাধ্যমে বলতে শুরু করেছেন, এ রকম হতাশাজনক সূচনা অতীতে কখনও হয়নি।

কেন সফল অলরাউন্ডার জাডেজা অধিনায়ক হিসেবে আইপিএলে ব্যর্থ হচ্ছেন, তা নিয়ে উঠছে প্রশ্ন। কারণ, ইতিমধ্যে দেখা গিয়েছে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি বিপক্ষ দল মারতে শুরু করলে বা নিজের দলের বোলারেরা ছন্দ হারালে কথা বলে তাঁদের উদ্দীপ্ত করছেন। সে দিকেই আলোকপাত করে প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিংহ মনে করছেন, জাডেজার সামনে থেকে দলকে নেতৃত্ব দেওয়া প্রয়োজন।

ভারতে ক্রিকেটের সম্প্রচারকারী চ্যানেলকে তিনি বলেছেন, ‍‘‍‘জাডেজা ধোনির উপরেই ফিল্ডিং সাজানোর দায়িত্ব-সহ অনেক কিছুই ছেড়ে রাখছে। ধোনির নেতৃত্বের ছত্রছায়া থেকে বেরিয়ে এসে এই বিষয়গুলি নিয়ে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে হবে।’’ তিনি আরও বলেছেন, ‍‘‍‘জাডেজা খুব আত্মবিশ্বাসী ক্রিকেটার। যা ওর ব্যাটিং ও বোলিং দেখলেই বোঝা যায়। ওর দক্ষতা অবিশ্বাস্য। নতুন করে ঘুরে দাঁড়িয়ে কিছু বিষয় নিয়ে কথা বলুক ও।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravindra Jadeja IPL 2022 CSK Captain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE