Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
IPL 2023

শেষ ওভারে কেন অনভিজ্ঞ স্পিনার? পঞ্জাব কিংসের অধিনায়ক জানালেন, ভুল হয়েছিল

দিল্লির ইনিংসের শেষ ওভারে ধাওয়ান বল তুলে দিয়েছিলেন হরপ্রীত ব্রারের হাতে। তিনি সেই ওভারে ২৩ রান দেন। দু’টি করে ছক্কা এবং চার মারেন দিল্লির রিলি রুসো এবং ফিল সল্ট।

Shikhar Dhawan

ম্যাচ শেষে নিজের ভুল স্বীকার করেন শিখর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৫:২৪
Share: Save:

পঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান মেনে নিলেন যে তিনি ভুল করেছিলেন। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে নেমে শেষ ওভারে অনভিজ্ঞ স্পিনারের হাতে বল তুলে দিয়েছিলেন ধাওয়ান। যে ভুলে হয়তো প্লে-অফে ওঠার রাস্তাই বন্ধ হয়ে গেল পঞ্জাব কিংসের। দিল্লির বিরুদ্ধে ১৫ রানে হেরে যায় তারা।

দিল্লির ইনিংসের শেষ ওভারে ধাওয়ান বল তুলে দিয়েছিলেন হরপ্রীত ব্রারের হাতে। তিনি সেই ওভারে ২৩ রান দেন। দু’টি করে ছক্কা এবং চার মারেন দিল্লির রিলি রুসো এবং ফিল সল্ট। যা অনেকটাই ফারাক গড়ে দেয় দুই দলের মধ্যে। ২১৩ রান তুলে নেয় দিল্লি। যা প্রায় তাড়াও করে ফেলেছিল পঞ্জাব। লিয়াম লিভিংস্টোন ৪৮ বলে ৯৪ রান করে পঞ্জাবকে প্রায় পৌঁছে দিয়েছিলেন। শেষ ওভারে পঞ্জাবের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৩ রান। ইশান্ত শর্মা নো বল করে সুযোগ তৈরিও করে দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত পারেনি পঞ্জাব।

ম্যাচ শেষে নিজের ভুল স্বীকার করেন শিখর। ভারতীয় ওপেনার বলেন, “খুবই হতাশ। আমরা প্রথম ছ’ওভার ভাল বল করতে পারিনি। সেই সময় উইকেট নেওয়া উচিত ছিল আমাদের। শেষ ওভারে নো বল হওয়ায় আমি জয়ের আশা করেছিলাম। লিভিংস্টোনকে কৃতিত্ব দিতেই হবে। আমি মনে করি শেষ ওভারে স্পিনারকে বল করতে দেওয়া ভুল হয়েছিল আমার। ওই ওভারটাই ম্যাচটা দিল্লির দিকে নিয়ে যায় ম্যাচটাকে। পেসাররা ঠিক জায়গায় বল রাখতে পারছিল না। সেটার জন্যই ভুগতে হল আমাদের।”

পঞ্জাব হেরে যাওয়ায় এখন তাদের প্লে-অফে ওঠা কঠিন হয়ে গেল। এখন শিখরদের অপেক্ষা করে থাকতে হবে অন্য ম্যাচের ফলের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE