Advertisement
১১ মে ২০২৪
IPL 2023

আইপিএলের ১০০০তম ম্যাচে মাইলফলক স্পর্শ অশ্বিনের, কী নজির গড়লেন তিনি

আরও একটি মাইলফলক স্পর্শ করলেন অশ্বিন। রবিবার মুম্বইয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ করেছেন রাজস্থানের অভিজ্ঞ অফ স্পিনার।

picture of R Ashwin

টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ করলেন অশ্বিন। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১৫:৫৬
Share: Save:

আইপিএলের ঐতিহাসিক ম্যাচে মাইলফলক স্পর্শ করলেন রবিচন্দ্রন অশ্বিন। রবিবার মুম্বই ইন্ডিয়ানস এবং রাজস্থান রয়্যালস ম্যাচে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার নজির গড়েছেন ৩৬ বছরের ক্রিকেটার।

ভারতের দ্বিতীয় বোলার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার নজির গড়লেন অশ্বিন। ভারতের প্রথম বোলার হিসাবে এই কৃতিত্ব অর্জন করেছিলেন আইপিএল এবং ভারতীয় দলে অশ্বিনের সতীর্থ যুজবেন্দ্র চহাল।

রবিবার মুম্বইয়ের বিরুদ্ধে ২৭ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন অশ্বিন। আউট করেছেন ঈশান কিশন (২৮) এবং ক্যামেরন গ্রিনকে (৪৪)। এই ম্যাচের আগে টি-টোয়েন্টি ক্রিকেটে অশ্বিনের উইকেট সংখ্যা ছিল ২৯৮টি। গ্রিনকে আউট করে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন অভিজ্ঞ অফ স্পিনার। ২০ ওভারের ৩০৫তম ম্যাচে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি। ২৭৩টি টি-টোয়েন্টি ম্যাচে চহালের উইকেট সংখ্যা ৩১১টি।

রবিবারের ম্যাচ ছিল আইপিএলের ১০০০তম ম্যাচ। অশ্বিন নেমেছিলেন আইপিএলের ১৯৩তম ম্যাচ খেলতে। আইপিএলে তাঁর উইকেট হল ১৭০। ছুঁয়ে ফেললেন শ্রীলঙ্কার প্রাক্তন জোরে বোলার লসিথ মালিঙ্গার নজির। আইপিএলে উইকেট নেওয়ার নিরিখে মালিঙ্গার সঙ্গে অশ্বিন যৌথ ভাবে তৃতীয় স্থানে চলে এলেন। তাঁদের সঙ্গে তৃতীয় স্থানে রয়েছেন লখনউ সুপার জায়ান্টসের স্পিনার অমিত মিশ্র এবং মুম্বই ইন্ডিয়ানসের স্পিনার পীযূষ চাওলা।

এই তালিকার শীর্ষে রয়েছেন ডোয়েন ব্র্যাভো। আইপিএলে তাঁর শিকার সংখ্যা ১৮৩। দ্বিতীয় স্থানে আছেন চহাল। তিনি এখনও পর্যন্ত ১৭৮টি উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 R Ashwin T20 Cricket Yuzvendra Chahal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE