Advertisement
১৮ মে ২০২৪
IPL 2023

৯০৪৭ কেজি আবর্জনা, ১৯৪৮৮ জলের বোতল দিয়ে তৈরি জার্সি পরে খেলতে নামবেন বিরাটরা!

রবিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বিশেষ জার্সি পরে খেলতে নামবেন বিরাট কোহলিরা। স্টেডিয়ামে পড়ে থাকা আবর্জনা ও জলের বোতল দিয়ে তৈরি এই জার্সি তৈরি করা হয়েছে।

Picture of Virat Kohli and Faf du Plessis

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে বিরাট কোহলি (বাঁ দিকে) ও ফ্যাফ ডুপ্লেসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১১:৩১
Share: Save:

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বিশেষ জার্সি পরে খেলতে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ২০১১ সাল থেকে প্রতি বছর একটি ম্যাচে সবুজ জার্সি পরে খেলেন বিরাট কোহলিরা। সাধারণত, দুপুরের কোনও একটি খেলায় এই বিশেষ জার্সি পরতে দেখা যায় তাঁদের। রবিবার রাজস্থানের বিরুদ্ধে ঘরের মাঠে সবুজ জার্সি পরে নামবেন বিরাটরা।

এই ম্যাচকে আরসিবি নাম দিয়েছে ‘গ্রিন গেম’। পরিবেশ রক্ষায় সচেতনতা বাড়াতে এই উদ্যোগ। তবে এ বার বেঙ্গালুরুর ক্রিকেটারদের জার্সি তৈরি করা হয়েছে স্টেডিয়ামে পড়ে থাকা আবর্জনা দিয়ে। এ বার আরসিবির প্রথম হোম ম্যাচে স্টেডিয়াম থেকে ৯০৪৭ কেজি আবর্জনা উদ্ধার হয়েছে। তা ছাড়া ১৯৪৮৮ জলের বোতলও পাওয়া গিয়েছে খেলা শেষে। সেগুলি দিয়েই বিরাটদের এই বিশেষ জার্সি তৈরি করা হয়েছে।

এ বারের আইপিএল এখনও পর্যন্ত ভাল-মন্দ মিশিয়ে কেটেছে কোহলিদের। প্রথম ৬টি ম্যাচের মধ্যে ৩টিতে জিতেছেন তাঁরা। হেরেছেন ৩টিতে। ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ৬ নম্বরে রয়েছেন তাঁরা। রবিবার রাজস্থানকে হারিয়ে পয়েন্ট তালিকায় উপরের দিকে ওঠার চেষ্টা করবেন বিরাটরা।

ব্যাট হাতে ছন্দে রয়েছেন বিরাট। ৬ ম্যাচে ২৭৯ রান করেছেন তিনি। চারটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। অন্য দিকে ছন্দে রয়েছেন দলের অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিও। ৬ ম্যাচে ৩৪৩ রান করে কমলা টুপির তালিকায় সবার উপরে ফ্যাফ। রাজস্থানকে হারাতে এই দুই ব্যাটারেই ভরসা আরসিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE