Advertisement
১৬ এপ্রিল ২০২৪
MS Dhoni

IPL 2022: নেতৃত্ব পেয়েই ধোনির সঙ্গে নিজের তুলনা করলেন কোহলীদের দলের নতুন অধিনায়ক

ধোনি, কোহলীদের অধিনায়কত্ব থেকে শিখলেও নতুন দলে নিজের মতো করে নেতৃত্ব দেবেন বলে জানিয়েছেন ডুপ্লেসি। তিনি বলেন, ‘‘আমি ধোনি বা বিরাট কোহলীকে নকল করব না। কারণ আমি ওদের মতো হতে পারব না। ওদের দেখে যা শিখেছি তা কাজে লাগানোর চেষ্টা করব। আশা করছি আরসিবি-র হয়ে সাফল্য পাব।’’ ২৭ মার্চ পঞ্জাব কিংসের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে আরসিবি।

ধোনিকে নিয়ে কী বললেন ডুপ্লেসি

ধোনিকে নিয়ে কী বললেন ডুপ্লেসি ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২২ ১৩:৫৯
Share: Save:

এ বারের নিলামে ৭ কোটি টাকায় ফ্যাফ ডুপ্লেসিকে কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রতিযোগিতা শুরু হওয়ার আগে বিরাট কোহলীর জায়গায় তাঁকে দলের নতুন অধিনায়ক ঘোষণা করা হয়েছে। নেতৃত্ব পেয়েই আগের ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে নিজের তুলনা শুরু করলেন ডুপ্লেসি। বললেন, তাঁর নেতৃত্বের ধরন অনেকটা ধোনির মতোই।

২০১২ সাল থেকে সিএসকে-র হয়ে খেলেছেন ডুপ্লেসি। মাঝে রাইজিং পুণে সুপারজায়ান্টস দলেও ধোনির অধীনে খেলেছেন তিনি। তাই তাঁর উপর ধোনির প্রভাব বেশি বলে মনে করেন তিনি। ডুপ্লেসি বলেন, ‘‘আমি ভাগ্যবান যে, বেশ কয়েক জন ভাল অধিনায়কের অধীনে খেলেছি। প্রথমে দক্ষিণ আফ্রিকা দলে গ্রেম স্মিথকে পেয়েছি। পরে আইপিএলে ১০ বছর ধরে ধোনি ও স্টিফেন ফ্লেমিংকে দেখেছি। ধোনির ও আমার অধিনায়কত্বের ধরন অনেকটা একই রকম। দু’জনেই মাথা ঠান্ডা রাখি।’’

তবে দক্ষিণ আফ্রিকার সংস্কৃতির সঙ্গে আইপিএলে অধিনায়কত্বের সংস্কৃতির তফাত রয়েছে বলে মনে করেন ডুপ্লেসি। তিনি বলেন, ‘‘দক্ষিণ আফ্রিকায় অধিনায়কত্বের যে সংস্কৃতি রয়েছে তার সঙ্গে আইপিএলের বিস্তর ফারাক। ধোনির নেতৃত্ব দেওয়ার ধরন সম্পূর্ণ অন্য রকম। আইপিএলের পরিবেশে এসে আমার ভাবনায় বদল এসেছে। আর এই বদলটা হয়েছে ধোনিকে দেখে।’’

ধোনি, কোহলীদের অধিনায়কত্ব থেকে শিখলেও নতুন দলে নিজের মতো করে নেতৃত্ব দেবেন বলে জানিয়েছেন ডুপ্লেসি। তিনি বলেন, ‘‘আমি ধোনি বা বিরাট কোহলীকে নকল করব না। কারণ আমি ওদের মতো হতে পারব না। ওদের দেখে যা শিখেছি তা কাজে লাগানোর চেষ্টা করব। আশা করছি আরসিবি-র হয়ে সাফল্য পাব।’’ ২৭ মার্চ পঞ্জাব কিংসের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে আরসিবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Faf Du Plessis IPL CSK RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE