Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Robin Uthappa

কেকেআরকে আবার তোপ উথাপ্পার! গম্ভীর যাওয়ার পর থেকেই শাহরুখের দলে প্রাণ ওষ্ঠাগত

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আবার অভিযোগ করলেন রবিন উথাপ্পা। তাঁর অভিযোগ, গৌতম গম্ভীর কেকেআর ছাড়ার পর থেকেই নাকি তিনি দলে থাকতে পারছিলেন না।

Shah Rukh Khan

কলকাতা নাইট রাইডার্সের খেলা থাকলে ইডেনে মাঝে মাঝে হাজির হন শাহরুখ খান। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১১:০১
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ক্ষোভ কমছে না রবিন উথাপ্পার। নিজের পুরনো ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে একের পর এক অভিযোগ করছেন তিনি। ৬ বছর কেকেআরে খেলা উথাপ্পার অভিযোগ, গৌতম গম্ভীর দল ছেড়ে দেওয়ার পর শাহরুখ খানের দলে নাকি থাকা কঠিন হয়ে গিয়েছিল তাঁর।

টুইটে উথাপ্পা লিখেছেন, ‘‘গম্ভীরকে ছেড়ে দেওয়ার পরে সব বদলে গিয়েছিল। নিজেকে একা মনে হত। দলে থাকা কঠিন হয়ে গিয়েছিল।’’ ম্যানেজমেন্টকে দুষলেও কেকেআর সমর্থকদের প্রতি তাঁর ভালবাসা একই রকম আছে বলে জানিয়েছেন উথাপ্পা। তিনি লিখেছেন, ‘‘কেকেআর সমর্থকদের প্রতি আমার ভালবাসা একই রকম আছে এবং সারা জীবন এমনই থাকবে। আমি পরিষ্কার করে বলতে চাই, তাঁরা আমাকে যে ভাবে সমর্থন করেছেন তার জন্য আমি কৃতজ্ঞ। কলকাতার সমর্থকদের প্রতি আমার কোনও ক্ষোভ নেই।’’

কেকেআরে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত খেলেছিলেন উথাপ্পা। তিনি যখন দলে যোগ দেন তখন অধিনায়ক ছিলেন গম্ভীর। দু’জনের ওপেনিং জুটি বেশ সফল হয়েছিল। কিন্তু ২০১৭ সালে গম্ভীর দল ছাড়ার পরে ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত অধিনায়ক ছিলেন দীনেশ কার্তিক। সেই সময়ই তাঁর দলে থাকতে সমস্যা হচ্ছিল বলে অভিযোগ করেছেন উথাপ্পা। তা হলে কি ঘুরিয়ে কার্তিকের দিকে আঙুল তুলেছেন তিনি! প্রশ্ন উঠছে।

আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই বনাম গুজরাত খেলা দেখতে সন্তানকে নিয়ে চিপকে হাজির হয়েছিলেন উথাপ্পা। সেখানে কিছু কেকেআর সমর্থক তাঁর উদ্দেশে খারাপ মন্তব্য করেন। তার পাল্টা দেন উথাপ্পাও। তিনি লেখেন, “গতকাল রাত থেকে অনেক কথা বলা হয়েছে। নিজেদের অভিজ্ঞতা জানানোর জন্যে সবাইকে ধন্যবাদ। তবে আমি আগেও বলেছি, গম্ভীর নেতৃত্ব দেওয়ার সময় আমার প্রথম চার বছর যে রকম ছিল, তার থেকে অনেক আলাদা ছিল শেষ দু’বছর। আমার পারফরম্যান্সে তা ভীষণ ভাবে প্রভাব ফেলে।”

এখানেই থেমে থাকেননি তিনি। গম্ভীর ছেড়ে দেওয়ার পরে শেষ দু’বছর যে তিনি মোটেও স্বস্তিতে ছিলেন না সে কথা জানিয়েছেন উথাপ্পা। সেই কারণেই ২০২০ সালে কেকেআর ছেড়ে রাজস্থান রয়্যালসে যোগ দেন তিনি। পরে চেন্নাই সুপার কিংসের হয়েও খেলেন এই ডানহাতি ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE