Advertisement
১৭ জুলাই ২০২৪
IPL 2024

ধোনির নাম মুখে আনলেন না! মুম্বইয়ের বিরুদ্ধে জয়ের কৃতিত্ব দুই তরুণকে দিলেন চেন্নাই অধিনায়ক

মুম্বইয়ের বিরুদ্ধে জয় আসায় খুশি চেন্নাই অধিনায়ক রুতুরাজ। কৃতিত্ব দিয়েছেন দুই তরুণ সতীর্থকে। আরও কয়েক জনের কথা বলেও মুখে নিলেন না ধোনির নাম।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১৭:০১
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ জয়ের জন্য দু’জনকে কৃতিত্ব দিয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। দলের এক নবীন এবং এক প্রবীণ সদস্যের নাম বলেছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক।

রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে জয়ের পর রুতুরাজ বলেছেন, ‘‘মুম্বইকে হারানোর জন্য আমাদের ব্যাটিং এবং বোলিং ভাল হওয়া দরকার ছিল। আমাদের মালিঙ্গা (মাথিসা পাতিরানাকে এই নামেই ডাকেন চেন্নাইয়ের ক্রিকেটারেরা) সত্যিই খুব ভাল বল করেছে। এই জয়ে অনেকটা কৃতিত্ব ওর। মালিঙ্গার দুরন্ত ইয়র্কারগুলো কাজে এসেছে। তুষার দেশপাণ্ডে এবং শার্দূল ঠাকুরের কথাও বলতে হবে। ওরাও বেশ ভাল বল করেছে। পরিকল্পনা মতো বল করেছে সবাই। অতিরিক্ত কিছু চেষ্টা করতে চাইনি আমরা। স্বাভাবিক বল করেই সাফল্য এসেছে।’’

পাতিরানার পাশাপাশি, আরও এক সতীর্থকে কৃতিত্ব দিয়েছেন তাঁর ব্যাটিংয়ে জন্য। রবিবারের ম্যাচে ৪টি বল খেলার সুযোগ পেয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। করেছেন অপরাজিত ২০ রান। প্রাক্তন অধিনায়কের ব্যাট থেকে এসেছে ৩টি ছয়। মুম্বইয়ের বিরুদ্ধে ধোনির এই ইনিংসই জয়ের পার্থক্য গড়ে দিয়েছে। তবু তাঁর নাম মুখে নিলেন না চেন্নাই অধিনায়ক! তিনি বলেছেন, ‘‘আমাদের তরুণ উইকেটরক্ষক-ব্যাটারের তিনটে ছয় আমাদের বড় সুবিধা করে দিয়েছে। ছোট ইনিংসটা বুঝিয়ে দিয়েছে অন্যদের সঙ্গে পার্থক্য কোথায়। আমাদের মনে হয়েছিল ১০-১৫ রান অতিরিক্ত করতে পারলে ভাল। ইনিংসের মাঝের অংশে যশপ্রীত বুমরা খুব ভাল বল করায় আমাদের রান তোলার গতি কিছুটা কমে গিয়েছিল। তাই শেষ দিকে একটু বেশি রান তোলার কথা ভেবেছিলাম আমরা। আমাদের তরুণ উইকেটরক্ষক সেই কাজটা অত্যন্ত সহজেই করে দিয়েছে। ওর ইনিংসটাই আমাদের জয়ের ব্যবধান।’’ আসলে ধোনির ইনিংসের কথা বলে তাঁকে কৃতিত্ব দিলেও প্রাক্তন অধিনায়কের নাম উচ্চারণ করেননি চেন্নাই অধিনায়ক।

হার্দিক পাণ্ড্যের দলের বিরুদ্ধে জয়ের পর রুতুরাজ আরও আত্মবিশ্বাসী। দলের সবাই যে ভাবে মাঠে সেরাটা দেওয়ার চেষ্টা করছে, তাতে খুশি চেন্নাই অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 CSK MI Ruturaj Gaikwad MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE