Advertisement
২২ জুলাই ২০২৪
IPL 2024

চেন্নাই ১৬২, লড়াইয়ে রাখলেন ব্রাত্য রুতুরাজ, বিশ্বকাপের দলে থাকা শিবম-জাডেজা ব্যর্থ

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার পর সুযোগ পাওয়া ক্রিকেটারদের পারফরম্যান্স হতাশ করবে ক্রিকেটপ্রেমীদের। চেন্নাইয়ের শিবম, জাডেজা বা পঞ্জাবের আরশদীপ কেউ প্রত্যাশা পূরণ করতে পারলেন না।

PIcture of Ruturaj Gaikwad

চেন্নাইয়ের ইনিংস টানলেন রুতুরাজ। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ২১:২৫
Share: Save:

নিজেদের পরিচিত ২২ গজেও পঞ্জাব কিংসের বিরুদ্ধে তেমন সুবিধা করতে পারলেন না চেন্নাই সুপার কিংসের ব্যাটারেরা। প্রথমে ব্যাট করার সুযোগ পেয়ে শুরুটা খারাপ করেননি রুতুরাজ গায়কোয়াড় এবং অজিঙ্ক রাহানে। তবু মিডল অর্ডারের ব্যর্থতা ডোবাল চেন্নাইকে। চেন্নাই করল ৭ উইকেটে ১৬২ রান।

টস জিতে চেন্নাইকে ব্যাট করতে পাঠান পঞ্জাব অধিনায়ক সাম কারেন। রাহানে ২৪ বলে ২৯ রান করেন। মারেন ৫টি চার। তিনি আউট হওয়ার পরেই চেন্নাইয়ের রান তোলার গতি কমে যায়। ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের দুই সদস্য শিবম দুবে (শূন্য) এবং রবীন্দ্র জাডেজা (২) চাপে ফেলে দেন দলকে। বিনা উইকেটে ৬৪ থেকে ৩ উইকেটে ৭০ হয়ে যাওয়ার পর চেন্নাইয়ের ইনিংস মেরামতের চেষ্টা করেন অধিনায়ক রুতুরাজ। ২২ গজে সঙ্গে পান সমীর রিজ়ভিকে। যদিও রান তোলার গতি বৃদ্ধি করতে পারেননি তাঁরা। রিজ়ভি ২৩ বলে ২১ রান করে কাগিসো রাবাডার বলে আউট হয়ে যান।

তার পর রুতুরাজের সঙ্গে যোগ দেন মইন আলি। তিনি করলেন ৯ বলে ১৫। দলকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিতে কার্যত একাই লড়লেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ব্রাত্য চেন্নাই অধিনায়ক। ৪৪ বলে অর্ধশতরান পূর্ণ করার পর আগ্রাসী ব্যাটিং শুরু করেন তিনি। শেষ পর্যন্ত রুতুরাজের ব্যাট থেকে এল ৪৮ বলে ৬২ রান। মারলেন ৫টি চার এবং ২টি ছয়। তিনি আউট হওয়ার পর ১৩ বল বাকি থাকতে নামলেন মহেন্দ্র সিংহ ধোনি। তিনি শেষ বলে আউট হলেন ১১ বলে ১৪ রান করে। মারলেন ১টি করে চার এবং ছয়। এ বারের আইপিএলে এই প্রথম আউট হলেন ধোনি। তাও ইনিংসের শেষ বলে দৌড়ে ২ রান নিতে গিয়ে। ১ বলে ১ রান করে অপরাজিত থাকলেন ড্যারিল মিচেল।

পঞ্জাবের সফলতম বোলার রাহুল চাহার ১৬ রানে ২ উইকেট নিলেন। ১৭ রানে ২ উইকেট আর এক স্পিনার হরপ্রীত ব্রারের।২৩ রানে ১ উইকেট রাবাডার। ৫২ রান দিয়ে ১ উইকেট পেলেন ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকা আর এক ক্রিকেটার আরশদীপ সিংহ। পাঁচটি ওয়াইড বলও করলেন বাঁহাতি জোরে বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 CSK Punjab Kings Ruturaj Gaikwad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE