Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

কখনও ছেলের খেলা দেখেননি সচিন! অর্জুনের আইপিএল অভিষেকের পর জানালেন কারণ

কলকাতার বিরুদ্ধে অর্জুন বল করার সময় মাঠে ছিলেন না সচিন। চলে গিয়েছিলেন সাজঘরে। চাননি ছেলে বল করার সময় স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে দেখানো হোক তাঁকে।

picture of Sachin Tendulkar with his son Arjun

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে অভিষেকের আগে সচিনের সঙ্গে অর্জুন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৬:২৬
Share: Save:

নিজের খেলা থাকলে যতটা চাপে থাকতেন, তার থেকে বেশি চাপে থাকেন ছেলের খেলা থাকলে। তাই কোনও দিন ছেলের খেলা দেখেননি সচিন তেন্ডুলকর। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে অর্জুন তেন্ডুলকরের অভিষেকের পর জানালেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

ছেলেকে প্রথম বার খেলতে দেখলেন আইপিএলের ম্যাচে। সচিন বলেছেন, ‘‘আমার একটা নতুন অভিজ্ঞতা হল। সত্যি বলতে এর আগে কখনও অর্জুনের খেলা দেখতে যাইনি।’’ ছেলেকে কখনও কিছু করতে বাধা দেননি সচিন। কিছু চাপিয়েও দেননি। সচিন বলেছেন, ‘‘শুধু চেয়েছিলাম, ও যা করতে চায় স্বাধীন ভাবে করুক। নিজের ইচ্ছা স্বাধীন ভাবে প্রকাশ করুক। আজও মাঠে ছিলাম না। সাজঘরে বসেছিলাম। চাইনি অর্জুন নিজের লক্ষ্য থেকে সরে যাক। স্টেডিয়ামের বড় স্ক্রিনে আমাকে দেখলে মনে করতে পারত, আমি নজর রাখছি। তাই নিজেকে ভিতরে রেখেছিলাম।’’

রবিবার মুম্বইয়ের হয়ে অর্জুনের অভিষেক আইপিএলে নতুন নজির তৈরি করেছে। বাবা এবং ছেলের আইপিএল খেলার নজির দ্বিতীয় নেই। বিষয়টি অজানা নয় সচিনের। তিনি বেশ আবেগপ্রবণ। প্রাক্তন ক্রিকেটার বলেছেন, ‘‘এটা অন্যরকম অনুভূতি। ২০০৮ আইপিএলে আমার প্রথম মরসুম ছিল। ১৬ বছর পর অর্জুন সেই একই দলের হয়ে খেলল। বিষয়টা খারাপ নয়।’’

কলকাতার বিরুদ্ধে অর্জুন ২ ওভার বল করেছেন। দিয়েছেন ১৭ রান। কোনও উইকেট পাননি বাঁহাতি জোরে বোলার। আইপিএল খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত অর্জুনও। সচিন-পুত্র বলেছেন, ‘‘মুহূর্তটা দুর্দান্ত। ২০০৮ সাল থেকে যে দলকে সমর্থন করছি, সেই দলের হয়েই খেলার সুযোগ পেলাম। মুম্বই ইন্ডিয়ান্স এবং ভারতীয় দলের টুপি পাওয়া অবশ্যই আমার কাছে বিশেষ অনুভূতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE