Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL 2023

৫০-এ ৫০, বিরাট তালিকায় এ বার গব্বরের গর্জন

বিরাট কোহলির পর তিনিই প্রথম ভারতীয়, যিনি আইপিএলে এই কীর্তি গড়লেন। বিরাট এবং ধাওয়ান ছাড়াও এই তালিকায় রয়েছেন ডেভিড ওয়ার্নার।

Shikhar Dhawan

কীর্তি গড়লেন শিখর ধাওয়ান। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৫:৩০
Share: Save:

পঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচে কীর্তি গড়লেন শিখর ধাওয়ান। বিরাট কোহলির পর তিনিই প্রথম ভারতীয়, যিনি আইপিএলে এই কীর্তি গড়লেন। বিরাট এবং ধাওয়ান ছাড়াও এই তালিকায় রয়েছেন ডেভিড ওয়ার্নার। এই তিন ক্রিকেটারই আইপিএলে ৫০টি বা তার বেশি অর্ধশতরান করেছেন। রাজস্থানের বিরুদ্ধে ৫৬ বলে ৮৬ রান করেন ধাওয়ান।

গুয়াহাটিতে প্রথম বার আইপিএলের ম্যাচ হল। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে পঞ্জাব। পুরো ২০ ওভার ব্যাট করেন ধাওয়ান। তিনি এবং প্রভসিমরন সিংহ ৯০ রানের ইনিংস গড়েন। ধাওয়ান তিনটি ছক্কা এবং ন’টি চার মারেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৫৩.৫৭। এই ৫০-এর সঙ্গে সঙ্গেই আইপিএলে ৫০টি অর্ধশতরান করে ফেললেন ধাওয়ান। বিরাটেরও ৫০টি অর্ধশতরান রয়েছে আইপিএলে। ওয়ার্নারের অর্ধশতরানের সংখ্যা সব থেকে বেশি। আইপিএলে তিনি ৬০টি অর্ধশতরান করেছেন।

এ বারের আইপিএলেই বিরাট এই কীর্তি গড়েন। মুম্বইয়ের বিরুদ্ধে তিনি অর্ধশতরান করেন। বিরাটের সেই ৮২ রানের ইনিংসই তাঁকে প্রথম ভারতীয় হিসাবে এই তালিকায় ঢুকিয়ে দেয়। এ বার ধাওয়ানও ঢুকে পড়লেন আইপিএলের এই ৫০-এর ৫০-এ।

মঙ্গলবার রাজস্থানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ১৯৭ রান করে পঞ্জাব। অধিনায়ক ধাওয়ানই ছিলেন মূল কাণ্ডারি। প্রভসিমরন করেন ৬০ রান। জিতেশ শর্মা ১৬ বলে ২৭ রান করেন। সেই রানের জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান তোলে ১৯২ রান। শেষ ওভারে জয়ে জন্য ১৬ রান প্রয়োজন ছিল তাদের। কিন্তু স্যাম কারেনের দাপটে সেই রান তুলতে পারেনি রাজস্থান। রাজস্থানের হয়ে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলতে নেমে ধ্রুব জুড়েল ১৫ বলে ৩২ রান করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE