×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

দু’বছরে তিনবার একই জায়গায় চোট ক্রিস লিনের

সংবাদ সংস্থা
১০ এপ্রিল ২০১৭ ১৫:২৯
চোট পাওয়ার পর ক্রিস লিন। ছবি: বিসিসিআই।

চোট পাওয়ার পর ক্রিস লিন। ছবি: বিসিসিআই।

আবার চোট। ক্রিস লিনের ভাগ্যটাই খারাপ। চোট সারিয়ে ফিরেছিলেন সদ্য। কিন্তু এক ম্যাচ খেলার পরই বড় চোটের কবলে আবার তিনি। এ বার কতদিনের ধাক্কা তা জানতে কিছুটা সময় লাগবে। রবিবার ওয়াংখেড়েতে মুম্বইয়ের ব্যাটিংয়ের সময় একটি ক্যাচ ধরতে গিয়েই বিপত্তি। এই নিয়ে তিনবার একই একই জায়গায় চোট পেলেন তিনি। মাত্র দু’বছরের মদ্যেই পর পর তিন বার একই চোটে রীতিমতো হতাশ স্বয়ং লিন। আর সেই প্রভাব যে দলের উপর পড়বে এটাই স্বাভাবিক। জোস বাটলারের ব্য়াট থেকে ছিটকে আসা একটি বল প্রায় বাউন্ডারির কাছে গিয়েই ঝাঁপিয় ধরতে গিয়েছিলেন লিন। বল হাতের নাগাল না পেলেও ডান হাতের উপর সজোড়ে পড়েন তিনি। তখনই বোঝা গিয়েছিল চোট গুরুতর।

আরও খবর: আতঙ্ক পেরিয়ে নতুন নায়ক এখন রশিদ

তাঁকে সামলাতে অন্য ফিল্ডাররা এত ব্যস্ত হয়ে পড়েছিলেন যে বল বাউন্ডারির আগে গিয়ে আটকে রয়েছে সে দিকে আর কেউ খেয়াল করেননি। অন্যদিকে, বাটলাররা ততক্ষণে দু’রান দৌঁড়ে নিয়ে ফেলেছেন। তখনই কোনও এক ফিল্ডারের সম্বিত ফেরায় সে বল ফেরৎ যায় বোলারের কাছে। ততক্ষণে মাঠের মধ্যে পৌঁছে গিয়েছেন দলের ফিজিও। তখনই বাইরে নিয়ে যাওয়া হয় তাঁকে। পরে দেখা যায় আইসপ্যাক লাগিয়ে বসে থাকতে। এই মুহূর্তে নাইট রাইডার্স ফিজিও অ্যান্ড্রু লিপাসের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। ম্যাচ শেষে হতাশ লিন টুইটে লেখেন, ‘‘ও ক্রিকেটের ভগবান, আমি কি কিছু অপরাধ করেছি?’’

Advertisement



প্রথম ম্যাচে তাঁর ব্যাটেই সহজ জয় এসেছিল কেকেআর-এর। গুজরাতের বিরুদ্ধে ৯৩ রান করে অপরাজিত ছিলেন তিনি। রবিবার মুম্বইয়ের বিরুদ্ধেও তাঁর ২৪ বলে ৩২ রানের ইনিংস যথেষ্টই গুরুত্বপূর্ণ ছিল। লিনের চোটে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে চিন্তায় বিগ ব্যাশ লিগের টিম ব্রিসবেন হিট। ক্লাবের সাধারণ সচিব অ্যান্ড্রু ম্যাকশি, লিনের চোট নিয়ে আপডেট জানতে চেয়েছেন। আজ ক্রিস লিনের জন্মদিন। কিন্তু দিনটা ভাল হল না তাঁর জন্য। চোটের জন্য হয়তো ক্রিকেট জীবনও ক্রমশ ছোট হয়ে আসবে প্রতিভাবাণ এই ক্রিকেটারের।

Advertisement