Advertisement
১৩ জুলাই ২০২৪
IPL 2024

মাইলফলকের সামনে কোহলি, কেকেআরের বিরুদ্ধে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে গড়তে পারেন নজির

টি-টোয়েন্টি ক্রিকেটের আরও একটি মাইলফলকের সামনে কোহলি। কেকেআরের বিরুদ্ধে ইডেনের ২২ গজেই নজির গড়তে পারেন তিনি।

picture of virat kohli

বিরাট কোহলি। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১৬:৪৩
Share: Save:

ক্রিকেটের আরও একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি। রেকর্ড গড়তে পারেন ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। নতুন কীর্তি গড়ার জন্য কোহলির দরকার দু’টি ছক্কা।

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে কোনও একটি নির্দিষ্ট দলের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ২৫০টি ছক্কা মারার সুযোগ কোহলির সামনে। রবিবারের ম্যাচের আগের পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ২৪৪টি ম্যাচে ২৪৮টি ছয় মেরেছেন। একটি দলের হয়ে এতগুলি ছয় আর কোনও ক্রিকেটার মারেননি। টি-টোয়েন্টি ক্রিকেটে একটি দলের হয়ে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড রয়েছে কোহলির দখলেই। কেকেআরের বিরুদ্ধে দু’টি ছয় মারতে পারলে ইডেনে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে ২০ ওভারের ক্রিকেটে একটি দলের হয়ে ২৫০টি ছয় মারার মাইলফলক স্পর্শ করবেন কোহলি।

একটি দলের হয়ে সব থেকে বেশি ছক্কার মারার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ক্রিস গেল। তিনি আরসিবির হয়ে ৮৫টি ম্যাচে মেরেছেন ২৩৯টি ছয়। তৃতীয় স্থানে বেঙ্গালুরুর আর এক প্রাক্তন ব্যাটার এবি ডিভিলিয়ার্স। তিনি ১৫৬টি ম্যাচ খেলে ২৩৮টি ছক্কা মেরেছেন। তালিকার চতুর্থ স্থানে মুম্বই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা। তিনি ২০৫টি ম্যাচ খেলে ২২৪টি ছয় মেরেছেন। পঞ্চম স্থানে রয়েছেন মুম্বইয়ের প্রাক্তন ব্যাটার কায়রন পোলার্ড। তিনি ১৮৯টি ম্যাচে ২২৩টি ছক্কা মেরেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE