Advertisement
১৮ মে ২০২৪
Kohli on Yashasvi

যশস্বীর ব্যাটিংয়ে হতবাক কোহলি! ‘অনেক দিন এমন ব্যাটিং দেখিনি’

ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে যশস্বী জয়সওয়ালের ইনিংস দেখে মুগ্ধ বিরাট কোহলি। তিনি প্রশংসা করেছেন রাজস্থান রয়্যালসের তরুণ ব্যাটারের। কী বলেছেন বিরাট?

Yashasvi Jaiswal

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলেছেন যশস্বী জয়সওয়াল। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ মে ২০২৩ ২৩:৩১
Share: Save:

ইডেনে তাণ্ডব চালিয়েছেন যশস্বী জয়সওয়াল। তাঁর ব্যাটিংয়ে গুঁড়িয়ে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। মাত্র ১৩ বলে অর্ধশতরান করেছেন রাজস্থান রয়্যালসের এই ব্যাটার, যা আইপিএলের ইতিহাসে দ্রুততম। যশস্বীর ব্যাটিং দেখে মুগ্ধ বিরাট কোহলি। তিনি প্রশংসা করেছেন যশস্বীর।

কেকেআর-রাজস্থান ম্যাচের পরে ইনস্টাগ্রাম স্টোরিতে যশস্বীর ব্যাটিংয়ের প্রশংসা করেছেন কোহলি। তিনি লিখেছেন, ‘‘অনেক দিন এত ভাল ব্যাটিং দেখিনি। যশস্বী, কী অসামান্য প্রতিভা।’’ সত্যিই, যশস্বী যা ব্যাটিং করেছেন, তাতে অবাক হওয়ারই কথা। একের পর এক বল পাঠিয়েছেন ইডেনের গ্যালারিতে। তাঁর খেলা দেখে চুপ করে থাকতে পারেননি বিরাট। প্রশংসা করেছেন।

বিরাট কোহলির ইনস্টাগ্রাম স্টোরি।

বিরাট কোহলির ইনস্টাগ্রাম স্টোরি।

ইডেনে কেকেআরের বিরুদ্ধে ১৫০ রান তাড়া করতে নেমে যশস্বীকে দেখে মনে হচ্ছিল, বুক ক্রিকেট খেলতে নেমেছেন। প্রতিটা বল বাউন্ডারির বাইরে গিয়ে পড়ছিল। ১৫০ রান তাড়া করতে নেমে প্রথম তিন ওভারেই খেলা কেকেআরের হাত থেকে ছিনিয়ে নেন তিনি। রাজস্থানের বিরুদ্ধে প্রথম ওভারে বল করতে যান নীতীশ। আর প্রথম ওভারেই খেলার ফল নিশ্চিত করে দেন যশস্বী। প্রথম ওভারে তিনি ২৬ রান করেন। সেই শুরু। তার পরে আর থামানো যায়নি তাঁকে। তিন ওভারের মধ্যেই নিজের অর্ধশতরান করেন যশস্বী। ১৩ বলে আইপিএলের ইতিহাসের দ্রুততম অর্ধশতরান করেন এই বাঁহাতি ব্যাটার। লোকেশ রাহুল ও প্যাট কামিন্সের নজির ভেঙে দিলেন তিনি।

বাটলার শূন্য রানে রান আউট হলেও রাজস্থানের ব্যাটিংয়ে তার কোনও প্রভাব পড়েনি। কারণ, যশস্বীর বিধ্বংসী ব্যাটিং। কোনও বোলারকে রেয়াত করছিলেন না তিনি। দেখে মনে হচ্ছিল, ক্রিকেট বলকে ফুটবলের মতো দেখছেন যশস্বী। শেষ দিকে শতরান করারও সুযোগ এসেছিল যশস্বীর সামনে। তাঁর শতরানের জন্য নিজের অর্ধশতরানও ছেড়ে দেন সঞ্জু। কিন্তু ২ রানের জন্য তিন অঙ্কে পৌঁছতে পারেননি যশস্বী। ৪৭ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন তিনি। দলকে জিতিয়ে ম্যাচের সেরা হন যশস্বী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yashasvi Jaiswal Virat Kohli IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE