Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

মহারাজকীয় ব্যাটিং ঝড়ে আইপিএল শুরু যুবরাজের

নিজস্ব সংবাদদাতা
০৬ এপ্রিল ২০১৭ ০৪:৩২
বার্তা: আমি পারি। তুমি পারো। আমরা পারি। প্রথম ম্যাচেই দুরন্ত যুবরাজ ফের ভক্তদের অনুপ্রেরণা। পিটিআই

বার্তা: আমি পারি। তুমি পারো। আমরা পারি। প্রথম ম্যাচেই দুরন্ত যুবরাজ ফের ভক্তদের অনুপ্রেরণা। পিটিআই

আইপিএলের উদ্বোধনী ম্যাচেই চমক হিসেবে উদয় হলেন যুবরাজ সিংহ। যাঁকে অনেকেই বাতিল ঘোড়া বলে মনে করছিলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে দুর্দান্ত সেঞ্চুরি করে এর আগে সকলকে চমকে দিয়েছেন যুবি। তার পরেও কেউ কি ভেবেছিল তরুণ রক্তের খেলা টি-টোয়েন্টি আইপিএলে তিনি শুরুতেই এমন ঝোড়ো ব্যাট করবেন? রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে বুধবার প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদ প্রথমে ব্যাট করে ২০ ওভারে তুলল ২০৭। যুবরাজই সর্বোচ্চ স্কোরার। মাত্র ২৭ বলে করলেন ৬২ রান। ইনিংসে ৭টি চার ও ৩টি ছক্কা। স্ট্রাইক রেট ২২৯.৬২। অস্ট্রেলীয় অলরাউন্ডার মোজেস অনরিকে করলেন ৩৭ বলে ৫২। ওয়ার্নার রান পেলেন না। তবে শিখর ধাওয়ান আশা জাগিয়ে তুললেন। হালফিলে ভারতীয় দল থেকে বাদ পড়ে যাওয়া শিখর করলেন ৩১ বলে ৪০।

আরও পড়ুন: আইপিএল উদ্বোধনের দিনেই বৈঠক শ্রীনির

Advertisement

তবে গত বারের চ্যাম্পিয়নদের হয়ে সেরা চমক অবশ্যই যুবরাজ। দুরন্ত সব স্ট্রোক খেললেন তিনি। যেন সেই পুরনো যুবি। হেলায় পুল মারলেন। উঁচু করে মারা অফড্রাইভে বল ফেলে দিলেন গ্যালারিতে। ডিপ পয়েন্ট দিয়ে কাট করে বাউন্ডারি মেরে মাত্র ২৩ বলে পূর্ণ করলেন পঞ্চাশ রান। আইপিএলে এটাই যুবরাজের দ্রুততম হাফ সেঞ্চুরি। যা দেখে সকলের মুখেই একটা কথা— কী দুর্দান্ত ভাবেই না যুবি শুরু করলেন আইপিএল। প্রথম দিনেই কি নিজেকে নিশ্চিত করে ফেললেন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য? সেই প্রশ্নও উঠল।



হিল্লোল: হায়দরাবাদে শুরু হল দশম আইপিএল। উদ্বোধনী অনুষ্ঠানে অভিনেত্রী অ্যামি জ্যাকসন। পিটিআই

যুবি ধমাকার জবাব দিতে নেমে শুরুটা খারাপ করেনি আরসিবি। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই দীপক হুডা তুলে নেন ক্রিস গেইল-কে। ২১ বলে ৩২ করেন গেইল। বিশেষ করে ২০০ রানের ওপর তাড়া করতে নেমে তাঁর তাড়াতাড়ি আউট হওয়াটা বড় ধাক্কা। এমনিতেই চোট-আঘাতে জেরবার বেঙ্গালুরুর দল। বিরাট কোহালির কাঁধের চোট সারেনি। প্রথম ম্যাচে নেই এ বি ডিভিলিয়ার্স-ও। অধিনায়কত্ব করছেন শেন ওয়াটসন। ১২তম ওভারে আরসিবি ১১৬-৩। ট্রাভিস হেড এবং কেদার যাদব মিলে পার্টনারশিপ করছিলেন। কিন্তু কেদার রান আউচ হয়ে যাওয়ায় ফের বিপদের মুখে আরসিবি।

আরও পড়ুন

Advertisement