Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

অবিশ্বাস্য! ম্যাচের মোড় ঘোরানো কার্তিকের এই ক্যাচ দেখে অবাক নেটাগরিকরা

সংবাদ সংস্থা
শারজা ০২ নভেম্বর ২০২০ ১৩:৪৩
বাজপাখির মতো ছোঁ মেরে ‘শিকার’ ধরলেন কার্তিক। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

বাজপাখির মতো ছোঁ মেরে ‘শিকার’ ধরলেন কার্তিক। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

কামিন্সের অফস্টাম্পের বাইরের বলটা মারতে গিয়েছিলেন বেন স্টোকস। ব্যাটে বলে ঠিকমতো হয়নি। ব্যাটের কোণায় লেগে তা চলে যাচ্ছিল ফাঁকা প্রথম স্লিপের দিকে। সেকেন্ডের ভগ্নাংশের জন্য বাউন্ডারি নিশ্চিত ভেবেছিলেন স্টোকস। ঠিক তখনই আবির্ভাব দীনেশ কার্তিকের। বাজপাখির মতো ছোঁ মেরে ‘শিকার’ ধরলেন। অবিশ্বাস্য ক্যাচ দেখে অবাক হয়ে কয়েক সেকেন্ড ক্রিজেই দাঁড়িয়ে রইলেন স্টোকস।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১৯২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারে শুরুটা ভালই করেছিল রাজস্থান রয়্যালস। ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠছিলেন বেন স্টোকস। কিন্তু তৃতীয় ওভারে প্যাট কামিন্সের বলে আউট হন ইংল্যান্ডের অলরাউন্ডার। এই উইকেটের জন্য কামিন্সের থেকেও বেশি অবদান দীনেশ কার্তিকের। পাখির মতো লাফিয়ে তিনি যে ভাবে স্টোকসের ক্যাচ ধরেছেন, তা দেখে কার্তিকের প্রশংসায় মেতেছেন নেটাগরিকরা। ব্যাটে রান না পেলেও এই ক্যাচ কার্তিককে বসিয়েছে নায়কের আসনে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, কামিন্সের অফস্টাম্পের বাইরের বলে মারতে গেলেন স্টোকস। কার্তিক বাঁ-দিকে ঝাঁপিয়ে পড়ে স্টোকসের ক্যাচ তালুবন্দি করেন। এক হাতে এই ক্যাচ নিয়েই নাইট সমর্থকদের আস্থার মর্যাদা দিয়েছেন ডিকে।

Advertisement

আরও পড়ুন: মর্গ্যান ঝড়, কামিন্স ম্যাজিক না কার্তিকের ক্যাচ, কোন মন্ত্রে জয় পেল কলকাতা

এই ক্যাচ দেখে অবাক হয়েছিলেন ধারাভাষ্যকাররাও। ক্রিকেটক বিশেষজ্ঞরাও কার্তিকের প্রশংসা করেছেন ক্যাচের জন্য। দেখুন সেই ভিডিয়ো—

এই ম্যাচে ৬০ রানে রাজস্থানকে হারিয়েছে কলকাতা। যার জেরে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে কলকাতা।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement