Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
South Africa Cricket

Ireland vs South Africa: দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়ল আয়ারল্যান্ড

টসে জিতে আয়ারল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানায় প্রোটিয়ারা।

উচ্ছ্বসিত আয়ারল্যান্ডের ক্রিকেটাররা

উচ্ছ্বসিত আয়ারল্যান্ডের ক্রিকেটাররা টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ১৩:২৬
Share: Save:

দ্বিতীয় একদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিল আয়ারল্যান্ড। ৪৩ রানে প্রোটিয়াদের হারিয়ে ইতিহাস গড়ে ফেলল আইরিশরা। এই প্রথমবার দক্ষিণ আফ্রিকাকে হারাল তারা। তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে রইল আয়ারল্যান্ড

টসে জিতে আয়ারল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানায় প্রোটিয়ারা। অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নির শতরানের উপর ভর করে পাঁচ উইকেট হারিয়ে ২৯০ রান করে আয়ারল্যান্ড। ১১৭ বলে ১০২ রান করেন অ্যান্ডি। মারেন ১০টি চার ও দু’টি ছক্কা। ম্যাচের সেরা হন তিনিই।

অর্ধশত রান করেন হ্যারি টেকটর (৭৯)। ভাল ব্যাটিং করেছেন জর্জ ডকরেল (৪৫), অ্যান্ডি ম্যাকব্রায়ান (৩০) ও পল স্টার্লিং (২৭)। দু’টি করে উইকেট পান অ্যান্ডি ফেলুকাওয়ো ও কাগিসো রাবাডা। একটি করে উইকেট তুলে নেন কেশব মহারাজ ও তাব্রেজ শামসি।

জবাবে ব্যাট করতে নেমে ৪৮.৩ ওভারে ২৪৭ রানেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। ওপেন করতে এসে ৮৪ রান করেন জানেমন মালান। ভ্যান ডার দাসেন করেন ৪৯ রান। ডেভিড মিলার ২৪ রান যোগ করলেও বাকিরা ব্যর্থ হন। দু’টি করে উইকেট পান মার্ক এডের, জসুয়া লিটিল ও অ্যান্ডি ম্যাকব্রায়েন।

শতরান করেন অ্যান্ড্রু বালবির্নি

শতরান করেন অ্যান্ড্রু বালবির্নি টুইটার

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE