Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

চোট পেয়ে দেশে ফিরে এসেছেন ঈশান

সংবাদ সংস্থা
সিডনি ০১ ডিসেম্বর ২০২০ ২১:৪৯
ঈশান পোড়েল। ফাইল চিত্র।

ঈশান পোড়েল। ফাইল চিত্র।

জোর ধাক্কা ভারতীয় দলে। একই সঙ্গে বাংলার ক্রিকেটেও। ভারতীয় দলের সঙ্গে নেট বোলার হিসেবে অস্ট্রেলিয়া সফরে গেলেও হঠাৎ জানা গেছে, ঈশান পোড়েল বেশ কিছুদিন আগেই দেশে ফিরে এসেছেন। একটি নেট সেশনে হ্যামস্ট্রিংয়ে চোট পান বাংলার এই জোরে বোলার।

সংবাদসংস্থাকে এক বোর্ড কর্তা বলেন, “ঈশান পোড়েলের হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। গত কয়েকদিন হল ও দেশে ফিরে এসেছে। চোটটা যে হ্যামস্ট্রিংয়ে, এই বিষয়ে কোনও সন্দেহ নেই। তবে চোট কতটা গুরুতর সেটা এখনই বলা সম্ভব নয়। ঈশান বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গেলে ওর চোট পরীক্ষা হবে। তখন পুরো বিষয়টা বোঝা যাবে। মনে হচ্ছে গ্রেড ১ টিয়ার।”

ঈশান ফিরে আসায় বিরাট কোহালিদের যথেষ্ট সমস্যা হবে। কারণ এখন ভারতীয় দলের হাতে নেট বোলার বলতে থাকলেন শুধু উত্তরপ্রদেশের জোরে বোলার কার্তিক ত্যাগী। তামিলনাড়ুর জোরে বোলার থাঙ্গারাসু নটরাজন, যিনি নেট বোলার হিসেবেই অস্ট্রেলিয়া গিয়েছিলেন, তাঁকে ইতিমধ্যেই ভারতের মূল দলে অন্তর্ভূক্ত করা হয়েছে।

Advertisement

ঈশান চোট পাওয়ায় সমস্যা হবে বাংলার ক্রিকেটেও। ভারতীয় ক্রিকেট বোর্ড মোটামুটি ঠিকই করে ফেলেছে আগামী বছরের গোড়াতেই ঘরোয়া ক্রিকেট শুরু করবে। ফলে হাতে সময় নেই। ঈশান যদি তার মধ্যে সুস্থ হতে না পারেন, তাহলে স্বাভাবিকভাবেই ঘরোয়া মরশুমেও খেলতে পারবেন না। সেক্ষেত্রে অরুণলাল এবং অভিমন্যু ঈশ্বরনের বাংলা দল ইশানের অভাব যথেষ্ট বোধ করবে। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব দলে থাকা ঈশান একটিও ম্যাচ খেলার সুযোগ না পেলেও রনজি ট্রফি, দলীপ ট্রফি এবং ভারত ‘এ’ দলের হয়ে নিউজিল্যান্ড সফরে দুর্দান্ত পারফরমেন্স করেন।

আরও পড়ুন: ডার্বি অতীত, ম্যাকহিউয়ের লক্ষ্য ওড়িশা

আরও পড়ুন: ফের সচিনের রেকর্ড ভাঙার মুখে কোহালি

প্রথমে নেট বোলার হিসেবে ভারতীয় দলের সঙ্গে ঈশান, নটরাজন এবং ত্যাগী ছাড়াও ছিলেন কমলেশ নাগারকোটি। কিন্তু ভারতীয় দল আইপিএল শেষ করে দুবাই থেকে সিডনি উড়ে আসার আগেই নাগারকোটি দল থেকে ছিটকে যান। অতিরিক্ত ম্যাচ খেলার ধকল তিনি নিতে পারেননি।

আরও পড়ুন

Advertisement