Advertisement
২৫ এপ্রিল ২০২৪
MS Dhoni

ধোনির হঠাৎ টেস্ট থেকে অবসরের কারণ ঋদ্ধিমান!

ভারতের এই পেসার বুধবার নিজের শততম টেস্ট খেলছেন। সেই ম্যাচের আগে জানালেন ধোনির হঠাৎ টেস্ট অবসরের কারণ।

ধোনি শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্নে।

ধোনি শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্নে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১ ১৬:০০
Share: Save:

শততম টেস্ট থেকে মাত্র ১০ ম্যাচ দূরে মহেন্দ্র সিংহ ধোনির টেস্ট অবসর। অবাক হয়েছিলেন ভক্তরা। কেন এমন সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক? সেই তথ্যই ফাঁস করলেন ইশান্ত শর্মা। ভারতের এই পেসার বুধবার নিজের শততম টেস্ট খেলছেন। সেই ম্যাচের আগে জানালেন ধোনির হঠাৎ টেস্ট অবসরের কারণ।

রবিচন্দ্রন অশ্বিনকে দেওয়া এক সাক্ষাৎকারে ইশান্ত বলেন, “শততম টেস্টের খুব কাছে ছিল ধোনি। মনে আছে ইংল্যান্ডে খেলার সময় বলেছিল যে ওর কাছে শততম টেস্ট খেলাটা খুব গুরুত্বপূর্ণ নয়। তার বদলে ঋদ্ধিমান সাহাকে তৈরি করার দিকে মন দেওয়া উচিত বলে মনে করেছিল ও। আমার মনে হয় সেই কারণেই অবসর নিয়ে নেয় ও।”

ধোনি শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্নে। সেই ম্যাচে ব্যথা কমানোর ইঞ্জেকশন নিয়ে খেলছিলেন ইশান্ত। তিনি বলেন, “আমার খারাপ লেগেছিল সেই ম্যাচে পুরো খেলতে না পারায়। বার বার ইঞ্জেকশন নিচ্ছিলাম। ধোনিকে বললাম আর বল করতে পারছি না। ও বলল করতে হবে না। পরে আমাকে বলল, ‘লম্বু আমাকে এই ম্যাচে মাঝ পথে ছেড়ে দিলে।’ প্রথমে বুঝতে পারিনি। তখন ধোনি বলল এটাই আমার শেষ টেস্ট ম্যাচ।”

ইশান্তের আফশোস রয়ে গিয়েছে যে সেই ম্যাচে পুরোটা খেলতে পারেননি তিনি। শততম টেস্ট খেলতে নামার আগে সেই কথা জানান ইশান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE