Advertisement
০৪ মে ২০২৪
Robbie Fowler

৪ ম্যাচ নির্বাসিত, ডার্বিতেও নেই এসসি ইস্টবেঙ্গল কোচ ফাওলার

শৃঙ্খলা ভঙ্গের দায়ে চার ম্যাচ নির্বাসন ও পাঁচ লক্ষ্য টাকা জরিমানা করা হল কোচ রবি ফাওলারকে। শুধু তাই নয় জরিমানার টাকা এখনই মেটাতে নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

বড়সড় শাস্তির মুখে রবি ফাওলার

বড়সড় শাস্তির মুখে রবি ফাওলার ছবি ফেসবুক

নিজস্ব প্রতিনিধি
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ২১:৩৭
Share: Save:

বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না এসসি ইস্টবেঙ্গলের। শৃঙ্খলা ভঙ্গের দায়ে চার ম্যাচ নির্বাসন ও পাঁচ লক্ষ্য টাকা জরিমানা করা হল কোচ রবি ফাওলারকে। শুধু তাই নয় জরিমানার টাকা এখনই মেটাতে নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে। যতদিন তিনি এই টাকা না দিতে পারবেন ততদিন মাঠের ধারে কাছেও থাকতে পারবেন না এসসি ইস্টবেঙ্গল কোচ। তবে অনুশীলনে দলের সঙ্গে থাকতে বাঁধা নেই তাঁর। ফলে, ডার্বিতেও থাকতে পারবেন না ফাওলার।

বুধবার সন্ধ্যে সাড়ে ছটায় ভিডিও কলে এআইএফএফ শৃঙ্খলা রক্ষা কমিটির সদস্য সহ এফএসডিএল কর্তা ও রেফারি কমিটির প্রধানের সামনে শুনানিতে বসেন এসসি ইস্টবেঙ্গল কোচ। প্রায় দুঘণ্টারও বেশি সময় চলে এই শুনানি। এরপর ফোনে আনন্দবাজার ডিজিটালকে এআইএফএফ শৃঙ্খলা রক্ষা কমিটির চেয়ারম্যান উষানাথ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘রবি ফাওলারকে এআইএফএফ এর সংবিধান অনুযায়ী ৫০ নম্বর, ৫৮ নম্বর ও ৫৯.১ নম্বর ধারায় অভিযুক্ত করা হয়েছে। তবে তাঁকে ৫৮ ধারা অনুসারে শাস্তি দেওয়া হয়েছে। শুধু তাই নয় তাঁর দিকে কড়া দৃষ্টি রাখা হবে। আবারও যদি এরকম কিছু করতে দেখা যায় তবে আরও কড়া শাস্তির মুখে পড়তে হবে তাঁকে।’’

বারংবার রেফারির বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ উগরে দেওয়ায় শাস্তির মুখে পড়তে হল রবি ফাওলারকে। রেফারির বিরুদ্ধে ক্ষোভ থাকলে তা নির্দিষ্ট পদ্ধতি মেনে জানাতে হয় সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে। কিন্তু তা না করে সংবাদমাধ্যমের কাছে বারবার ক্ষোভ প্রকাশ করায় শোকজ নয় সরাসরি শুনানির মুখোমুখি হতে হয় ফাওলারকে।

তবে, শ্রী সিমেন্ট কর্ণধার হরিমোহন বাঙ্গুর আনন্দবাজার ডিজিটালকে জানান, ‘‘এআইএফএফ এর কাছে আমরা আবেদন করতে পারি কোচের শাস্তি কমানোর জন্য। তবে এ বিষয়ে আমরা আগামীকাল সিদ্ধান্ত নেব।’’ এর আগেও স্বদেশী ফুটবলারদের নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন ফাওলার। তা নিয়েও বিতর্ক তৈরি হয়। এবার তাঁর এই শাস্তির ফলে আরও বিপাকে এসসি ইস্টবেঙ্গল। প্লেঅফে যাওয়ার আশা কার্যত শেষ। তার ওপর সম্মানরক্ষার ডার্বিতেও যদি ফাওলার না থাকতে পারেন তবে চির প্রতিদ্বন্দ্বী এটিকে মোহনবাগানের বিরুদ্ধে বড়সড় সমস্যায় পড়তে পারে এসসি ইস্টবেঙ্গল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

isl Robbie Fowler ATK-Mohun Bgaan SC East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE