Advertisement
২৮ মে ২০২৪
Russia Ukraine War

ISSF: অলিম্পিক্স কমিটির সুপারিশে সায়, সব শ্যুটিং প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ রাশিয়া, বেলারুশ

সংস্থার তরফে আরও জানানো হয়েছে, উইক্রেনের মানুষ এবং সেখানকার ক্রীড়াবিদ ও শ্যুটারদের প্রতি সম্পূর্ণ সমর্থন রয়েছে আইএসএসএফ-এর। সংস্থার কোষাগার থেকে সেখানকার শ্যুটারদের সাহায্য করা হবে বলেও জানানো হয়েছে। সংস্থা জানিয়েছে তারা ইউক্রেনের পরিস্থিতির দিকে নজর রেখেছে। প্রয়োজনে আরও কড়া পদক্ষেপ করা হতে পারে।

এ বার শ্যুটিংয়েও নিষিদ্ধ রাশিয়া

এ বার শ্যুটিংয়েও নিষিদ্ধ রাশিয়া প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২২ ১৮:৪৬
Share: Save:

আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটির সুপারিশকে মান্যতা দিল আন্তর্জাতিক শ্যুটিং সংস্থা (আইএসএসএফ)। সব ধরনের শ্যুটিং প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে রাশিয়া ও বেলারুশকে। সংস্থার কার্যনির্বাহী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইউক্রেন আক্রমণ করার পর থেকে রাশিয়াকে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। যুদ্ধে রাশিয়াকে সমর্থন করায় নিষিদ্ধ করা হয়েছে বেলারুশের ক্রীড়াবিদদেরও। আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটির অন্তর্গত সব সংস্থাকে প্রস্তাব দেওয়া হয়েছিল তারাও যেন এই দুই দেশকে নিষিদ্ধ ঘোষণা করে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত সংশ্লিষ্ট সংস্থার উপরেই ছেড়েছিল অলিম্পিক্স কমিটি। সেই সুপারিশ মেনে নিয়েছে শ্যুটিং সংস্থা।

শ্যুটিং সংস্থার তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ‘আন্তর্জাতিক স্তরে খেলার স্বার্থে ও ক্রীড়াবিদদের সুরক্ষার জন্য আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটির সুপারিশকে সমর্থন করছে আইএসএসএফ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শ্যুটিংয়ের সব ধরনের প্রতিযোগিতা থেকে রাশিয়া ও বেলারুশের শ্যুটারদের নিষিদ্ধ ঘোষণা করা হল।’

সংস্থার তরফে আরও জানানো হয়েছে, উইক্রেনের মানুষ এবং সেখানকার ক্রীড়াবিদ ও শ্যুটারদের প্রতি সম্পূর্ণ সমর্থন রয়েছে আইএসএসএফ-এর। সংস্থার কোষাগার থেকে সেখানকার শ্যুটারদের সাহায্য করা হবে বলেও জানানো হয়েছে। সংস্থা জানিয়েছে তারা ইউক্রেনের পরিস্থিতির দিকে নজর রেখেছে। প্রয়োজনে আরও কড়া পদক্ষেপ করা হতে পারে। ২০২২ সালের ইউরোপীয় শ্যুটিং প্রতিযোগিতা হওয়ার কথা ছিল রাশিয়ায়। সেটি বাতিল করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War shooting ban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE