Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

অস্ট্রেলিয়ার নিয়ম নিয়ে সরব রাহানে: গোটা দুনিয়া নর্মালে, আমরা কোয়রান্টিনে কেন?

সংবাদ সংস্থা
সিডনি ০৬ জানুয়ারি ২০২১ ১৬:৫১
নেটে অনুশীলনে মগ্ন রাহানে। ছবি টুইটার

নেটে অনুশীলনে মগ্ন রাহানে। ছবি টুইটার

কোভিড প্রোটোকল নিয়ে অস্ট্রেলিয়ার কঠোর নিয়মনীতির বিরুদ্ধে আরও একবার ক্ষোভ প্রকাশ করল ভারতীয় দল। খোদ অধিনায়ক অজিঙ্ক রাহানে মুখ খুললেন।

বুধবার ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে রাহানে বলেছেন, “কোয়রান্টিন নিয়ে আমরা মোটেও ভীত নই। কিন্তু গোটা দুনিয়া যখন স্বাভাবিক ভাবে চলছে, তখন শুধু আমাদের কোয়রান্টিনে থাকা খুবই চ্যালেঞ্জের। তবে আমরা এই মূহূর্তে শুধু ক্রিকেট খেলার দিকেই মন দিয়েছি।”

মেলবোর্নে দারুণ কামব্যাক ঘটালেও সিডনি টেস্ট শুরু হওয়ার আগে ভারতীয় দলকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। একটি ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যায় টিম ইন্ডিয়ার পাঁচজন ক্রিকেটার রেস্তোরাঁয় খাবার খাচ্ছেন। ফলে কোভিড নিয়মভঙ্গের মারাত্মক অভিযোগ ওঠে ‘মেন ইন ব্লু’ ব্রিগেডের বিরুদ্ধে। তৃতীয় টেস্ট শুরু হওয়ার আগে এই বিতর্ক নিয়েও মুখ খুলেছেন রাহানে।

Advertisement

চলতি সিরিজে দর্শকদের মাঠে ঢোকার অনুমতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বাইরে সবাই স্বাভাবিক জীবনযাপন করছে। সেখানে কেন ভারতীয় দলের সঙ্গে চিড়িয়াখানায় থাকা জন্তুদের মতো ব্যবহার করা হবে, দলের তরফেই নাকি এমন মন্তব্য করা হয়েছিল। যদিও এই মুহূর্তে স্রেফ টেস্ট সিরিজ নিয়েই ভাবতে চাইছে রাহানের ভারত।

এ দিকে, প্রত্যাশামতোই তৃতীয় টেস্ট খেলছেন ‘হিট ম্যান’ রোহিত শর্মা। নেটেও বেশ স্বচ্ছন্দে ৭-৮ সেশন ব্যাট করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান, যা দেখে স্বস্তিতে রাহানে। রোহিতের কামব্যাক প্রসঙ্গে জানালেন, “রোহিত আসায় দলের ভারসাম্য আরও বাড়ল। এখানে যোগ দেওয়ার পরেই মেলবোর্নে অনুশীলন শুরু করে দিয়েছিল রোহিত। ইতিমধ্যেই ৭-৮ সেশন ব্যাট করে ফেলেছে। গত কয়েকটা টেস্ট সিরিজে ওপেন করেছে রোহিত। তাই সিডনিতেও রোহিত টপ অর্ডারে ব্যাটিং করবে।”

আরও পড়ুন

Advertisement