Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Qatar World Cup Qualifier

World cup qualifiers: অপরাজিত ইটালি, ড্র করল ইংল্যান্ড

কসোভোর বিরুদ্ধে স্পেনকে ২-০ জেতানোয় বড় ভূমিকা প্রিমিয়ার লিগের দুই তারকার।

হতাশ: হ্যারি কেনের গোলে শেষ রক্ষা হল না ইংল্যান্ডের। ছবি রয়টার্স

হতাশ: হ্যারি কেনের গোলে শেষ রক্ষা হল না ইংল্যান্ডের। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ০৯:১৬
Share: Save:

বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে বড় জয় পেল ইটালি ও জার্মানি। বুধবার জিতেছে স্পেন এবং বেলজিয়ামও। তবে বাইরের মাঠে আটকে গেল ইংল্যান্ড। তারা ১-১ ড্র করেছে পোলান্ডের সঙ্গে।

কসোভোর বিরুদ্ধে স্পেনকে ২-০ জেতানোয় বড় ভূমিকা প্রিমিয়ার লিগের দুই তারকার। গোল করলেন ওয়েস্ট হ্যামের পাবলো ফোরনালস (৩২ মিনিট) ও ম্যাঞ্চেস্টার সিটির ফেরান তোরেস (৮৮ মিনিট)। লুইস এনরিকের দল ১৩ পয়েন্ট পেয়ে এখন বি গ্রুপে শীর্ষে। আথেন্সে গ্রিসের কাছে ১-২ হারায় সুইডেনের কাজটা কঠিন হয়ে গেল। এ দিকে জয়ের ধারা অব্যাহত বেলজিয়ামের। বেলারুশের বিরুদ্ধে একমাত্র গোল করলেন ডেনিস প্রায়েট (৩৩ মিনিট)। রোমেলু লুকাকুরা ই গ্রুপে পাঁচটি ম্যাচেই জিতে শীর্ষে রয়েছে।

বড় জয় পেয়েছে ইটালি ও জার্মানি। ইটালি ৫-০ হারিয়েছে লিথুয়ানিয়াকে। জার্মানদের কাছে ০-৪ হেরেছে আইসল্যান্ড। গোল করেছেন স্যাজ নাব্রি (৪ মিনিট), অ্যান্টোনিয়ো রুডিগার (২৪ মিনিট), লেরয় সানে (৫৬ মিনিট) ও টিমো ওয়ের্নার (৮৮ মিনিট)। গ্রুপে হান্সি ফ্লিকের জার্মানিই শীর্ষে। পাশাপাশি ইটালির ৫-০ জয়ে জোড়া গোল করে নায়ক ময়েস কিন (১১ ও ২৯ মিনিট)। যাঁকে এভার্টন থেকে জুভেন্টাস লোনে নিয়েছে। অন্য তিন গোলদাতা এডগারাস উটকুস (আত্মঘাতী, ১৪ মিনিট), গিয়াকোমো রাসপাদোরি (২৪ মিনিট) ও জিয়োভান্নি লোরেঞ্জো (৫৪ মিনিট)। রবের্তো মাঞ্চিনির দল টানা ৩৭ ম্যাচে অপরাজিত থেকে নজির গড়ল। টানা তিন বছর ইটালি হারেনি। সি গ্রুপে তারাই শীর্ষে।ওয়ারশয়ে পোলান্ড সংযুক্ত সময়ে হাসি কেড়ে নেয় ইংরেজদের। হ্যারি কেনের গোলে (৭২ মিনিট) ইংল্যান্ডই এগিয়ে ছিল। শেষ মুহূর্তে গোল শোধ করেন দামিয়ান ঝিমানস্কি (৯০+২)। বিশেষ কিছুই করতে পারেননি পোলিশ স্ট্রাইকার রবার্ট লেয়নডস্কি। ড্র করলেও ইংল্যান্ড গ্রুপে শীর্ষে আছে। পয়েন্ট ছ’ম্যাচে ১৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Qatar World Cup Qualifier England Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE