Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

James Pattinson: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কেকেআর-এর প্রাক্তন বোলার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ অক্টোবর ২০২১ ১৭:১০
জেমস প্যাটিনসন।

জেমস প্যাটিনসন।
ফাইল ছবি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন জেমস প্যাটিনসন। আসন্ন অ্যাশেজ সিরিজে যে তাঁর নাম বিবেচনা করা হবে না এটা বুঝতে পেরেই দেশের প্রতিনিধিত্ব করা থেকে সরে দাঁড়ালেন তিনি। তবে ঘরোয়া ক্রিকেট খেলা চালিয়ে যাবেন।

দেশের হয়ে ২১টি টেস্ট এবং ১৫টি একদিনের ম্যাচ খেলেছেন প্যাটিনসন। একসময় অস্ট্রেলিয়ার অন্যতম গতিশীল এবং প্রতিভাবান জোরে বোলার হিসেবে তাঁকে মানা হলেও চোট-আঘাতের কারণে বার বার ভুগেছেন। সম্প্রতি ভিক্টোরিয়ায় প্রস্তুতি ম্যাচ খেলার সময়েও হাঁটুতে চোট পান, যে কারণে তাঁকে অ্যাশেজের জন্য ভাবা হচ্ছে না।

এক বিবৃতিতে প্যাটিনসন লিখেছেন, “প্রাক-মরসুম প্রস্তুতিতে অ্যাশেজের জন্য তৈরি হচ্ছিলাম। তবে আগামী মরসুমে খেলার জন্য যতটা প্রস্তুতি দরকার ততটা হয়নি। অ্যাশেজে সুযোগ পেলে সেই আস্থার দাম দিতে চেয়েছিলাম। কিন্তু নিজেকে এমন জায়গায় দেখতে চাইনি যেখানে দলের হয়ে ১০০ শতাংশ দিতে পারব না। নিজের এবং দলের জন্য সেটা খুব খারাপ হত।”

Advertisement

আইপিএল-এ ২০১১ সালে তাঁকে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সেই মরসুম এবং পরের দু’টি মরসুমে একটিও ম্যাচ খেলেননি তিনি। গত বছর মুম্বই ইন্ডিয়ান্স দলের সদস্য ছিলেন তিনি। লাসিথ মালিঙ্গার পরিবর্ত হিসেবে তাঁকে নেওয়া হয়। ১০ ম্যাচে ১১টি উইকেট নিয়েছিলেন।

প্যাটিনসন মেনে নিয়েছেন, তাঁর ক্রিকেটজীবনের আর তিন-চার বছর পড়ে রয়েছে। এই সময়টায় ঘরোয়া ক্রিকেটে ভিক্টোরিয়ার হয়েই মনোনিবেশ করতে চান। পাশাপাশি তরুণদের প্রয়োজনীয় পরামর্শ দিয়ে তাঁদের বেড়ে উঠতে সাহায্য করতে চান।

আরও পড়ুন

Advertisement