×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জুন ২০২১ ই-পেপার

প্লে-অফের আশা এখনও ছাড়ছে না জামশেদপুর

নিজস্ব সংবাদদাতা
০১ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৩২
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সপ্তম আইএসএলে দ্বিতীয় পর্বের সাক্ষাতের আগে ওড়িশা এফসি ও জামশেদপুর এফসি শিবিরের ছবিটা অনেকটা একই রকম। ১৪ ম্যাচে ১৫ পয়েন্ট জামশেদপুরের। এক ম্যাচ কম খেলে আট পয়েন্ট নিয়ে এগারো দলের আইএসএলে সকলের শেষে ওড়িশা। এখনও পর্যন্ত মাত্র একটি ম্যাচই জিতেছেন দিয়েগো মউরিসিয়ো-রা।

অঙ্কের বিচারে জামশেদপুরের প্লে-অফ খেলার আশা এখনও শেষ হয়ে যায়নি। ওড়িশার যে কোনও সম্ভাবনা নেই কোচ স্টুয়ার্ট ব্যাক্সটার খোলাখুলিই স্বীকার করে নিয়েছেন। তিনি বলেছেন, ‘‘গত দুই-তিন সপ্তাহ ধরেই আমরা প্লে-অফে খেলা নিয়ে কোনও মন্তব্য করছি না। এই মুহূর্তে আমাদের একমাত্র লক্ষ্য জামশেদপুরকে হারিয়ে জয়ের সরণিতে ফেরা।’’ এটিকে-মোহনবাগান ও বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে চমকে দিয়েছিল জামশেদপুর। তার পরেই ছন্দপতন। শেষ পাঁচটি ম্যাচের তিনটিতেই হেরেছেন নেরিউস ভাল্সকিস-রা। ড্র করেছেন দু’টি ম্যাচে। গত মরসুমে আইএসএলে চেন্নাইয়িন এফসি-কে রানার্স করা কোচ আওয়েন কয়েল এ বার জামশেদপুরের দায়িত্বে। তাঁর কথায়, ‘‘আমাদের সামনে সব ম্যাচ জেতা ছাড়া অন্য কোনও পথ খোলা নেই। তা করতে পারলে প্রথম চার দলের মধ্যে থেকে প্লে-অফে যোগ্যতা অর্জন অসম্ভব নয়।’’

প্রথম পর্বের সাক্ষাতে ওড়িশার বিরুদ্ধে ভাল্সকিসের জোড়া গোলে ২৭ মিনিটে ২-০ এগিয়ে গিয়েছিল জামশেদপুর। কিন্তু মউরিসিয়োর জোড়া গোলে হার বাঁচায় ব্যাক্সটারের দল। যা কিছুটা হলেও উদ্বেগ বাড়াচ্ছে কয়েলের।

Advertisement
Advertisement