Advertisement
০৩ মে ২০২৪
Hockey

বিশ্বকাপ ফুটবলের পর হকি, আবার সাজঘর পরিষ্কার করে দিলেন জাপানের খেলোয়াড়েরা

গত বছর কাতারে ফুটবল বিশ্বকাপের সময় দেখা গিয়েছিল যে, ফুটবলার এবং সমর্থকেরা সাজঘর এবং স্টেডিয়াম পরিষ্কার করেছিলেন। এ বার একই কাজ করতে দেখা গেল হকি খেলোয়াড়দের।

Representative image of hockey

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১২:৩৫
Share: Save:

ফুটবল বিশ্বকাপে দেখা গিয়েছিল জাপানের ফুটবলারেরা ম্যাচ শেষে সাজঘর পরিষ্কার করে দিতেন। দর্শকেরা স্টেডিয়াম পরিষ্কার করে দিতেন। সেই সংস্কার এ বার হকি দলেও দেখা গেল। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে মালয়েশিয়ার বিরুদ্ধে হারের পর দেখা যায় সাজঘর পরিষ্কার করে রেখেছেন জাপানের হকি খেলোয়াড়েরা।

গত বছর কাতারে ফুটবল বিশ্বকাপের সময় দেখা গিয়েছিল যে, ফুটবলার এবং সমর্থকেরা যথাক্রমে সাজঘর এবং স্টেডিয়াম পরিষ্কার করেছিলেন। ফুটবলারেরা আয়োজকদের ধন্যবাদ জানিয়ে একটি লেখা এবং অরিগামি (কাগজের তৈরি পুতুল) রেখে গিয়েছিলেন। সারা বিশ্বে জাপান পরিচিত তাদের এই পরিষ্কার করার রীতির জন্য। বিশ্বের অন্যতম পরিষ্কার দেশ জাপান। কাতারে জার্মানিকে হারানোর পর স্টেডিয়াম পরিষ্কার করতে দেখা গিয়েছিল জাপানের সমর্থকদের। সোমবার হকি ইন্ডিয়ার টুইটারে একটি ভিডিয়োতে দেখা যায় যে, জাপানের খেলোয়াড়েরা সাজঘর পরিষ্কার করছেন।

ম্যাচটিতে জাপানকে ৩-১ গোলে হারায় মালয়েশিয়া। সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলে তারা এই জয়ের ফলে। গ্রুপ পর্বের খেলায় প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা দল সেমিফাইনালে যাওয়ার ছাড়পত্র পায়। মালয়েশিয়া ইতিমধ্যেই তিনটি ম্যাচে জিতে ৯ পয়েন্ট পেয়ে গিয়েছে। সেই সঙ্গে সেমিফাইনালে ওঠার রাস্তাও পরিষ্কার করে ফেলেছে তারা। জাপান এখনও পর্যন্ত ভারত এবং পাকিস্তানের বিরুদ্ধে ড্র করেছে। তাদের শেষ ম্যাচ চিনের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey Japan Clean up
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE