Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

টেস্ট দলে অভিষেকেই বুমরাহর শিকার ডি ভিলিয়ার্স

২৪ বছরের বুমরাহর একদিনের ম্যাচে ভারতের জার্সিতে অভিষেক হয়েছিল ২৩ জানুয়ারি ২০১৬তে। প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। শেষ ওডিআই খেলেছেন সদ্য সমাপ্ত শ

সংবাদ সংস্থা
কেপ টাউন ০৫ জানুয়ারি ২০১৮ ১৪:২১
Save
Something isn't right! Please refresh.
অভিষেক টেস্টে বল হাতে বুমরাহ। ছবি: এএফপি।

অভিষেক টেস্টে বল হাতে বুমরাহ। ছবি: এএফপি।

Popup Close

দক্ষিণ আফ্রিকা সিরিজে টেস্ট দলে প্রথম সুযোগ। আর প্রথম টেস্টেই অভিষেক হয়ে গেল জসপ্রীত বুমরাহর। দল থেকে বাদ পড়লেন ইশান্ত শর্মা। বাদ পড়লেন অজিঙ্ক রাহানেও। অসুস্থতার জন্য বাইরে রাখা হল রবীন্দ্র জাডেজাকেও। প্রত্যাশা মতই চোট সারিয়ে ভারতের হয়ে ওপেন করতে নামবেন শিখর ধবন। কিন্তু শুরুতেই বুমরাহকে সুযোগ দিয়ে টিম ম্যানেজমেন্ট বুঝিয়ে দিয়েছে তাঁর উপর যথেষ্টই ভরসা রয়েছে তাদের।

২৪ বছরের বুমরাহর একদিনের ম্যাচে ভারতের জার্সিতে অভিষেক হয়েছিল ২৩ জানুয়ারি ২০১৬তে। প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। শেষ ওডিআই খেলেছেন সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজে ১৭ ডিসেম্বর। এখনও পর্যন্ত বুমরাহ খেলেছেন ৩১টি ম্যাচ। ঝুলিতে রয়েছে ৫৬টি উইকেট। এক ইনিংসে পাঁচ উইকেট রয়েছে বুমরাহর দখলে।

অন্যদিকে আন্তর্জাতিক ২০১৬তেই টি২০তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই অভিষেক হয়েছিল এই ফাস্ট বোলারের। রয়েছে ৪০টি উইকেট। সেই বুমরাহর উপরে ভরসা রেখেই টেস্ট দলে ডেকে নেওয়া হয়েছিল তাঁকে। তবে প্রথম ম্যাচেই যে সেই সুযোগ চলে আসবে তেমনটা হয়তো স্বয়ং বুমরাহও ভাবেননি। বরং কেপ টাউনের পিচে যেখানে চারজন ফাস্ট বোলার নিয়ে নামছে অস্ট্রেলিয়া তখন বুমরাহকে রেখে তিন ফাস্ট বোলারেই ভরসা রাখছেন বিরাট কোহালি। বরং তাঁকে রাখতে গিয়ে বাদ দিতে হয়েছে অভিজ্ঞ ইশান্তকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Cricket Cricketer Jaspreet Bumrah India Vs South Africaজসপ্রীত বুমরাহ
Something isn't right! Please refresh.

Advertisement