Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিরাট কোহালির ব্যাটিং দুর্বলতা ফাঁস করলেন স্টুয়ার্ট ব্রড

বিরাট কোহালির থেকে নাকি অনেকটাই এগিয়ে রয়েছেন জো রুট। এমনই মনে করেন ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড। এমনকী অস্ট্রেলীয় ব্যাটসম্যান স্টিভ স্মি

সংবাদ সংস্থা
২৮ ডিসেম্বর ২০১৬ ১৫:৩৯
বিরাটের দুর্বলতা!

বিরাটের দুর্বলতা!

বিরাট কোহালির থেকে নাকি অনেকটাই এগিয়ে রয়েছেন জো রুট। এমনই মনে করেন ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড। এমনকী অস্ট্রেলীয় ব্যাটসম্যান স্টিভ স্মিথের থেকেও তিনি এগিয়ে রাখছেন জো রুটকে।

ঠিক কী কারণে কোহালির থেকে তিনি রুটকে এগিয়ে রাখছেন? ব্রডের মতে, “অনেক দিন ধরে রুটের সঙ্গে ক্রিকেট খেলছি। ওঁর খেলার ধরন আমায় ভীষণ আকর্ষণ করে। এত কাছ থেকে জো রুটের খেলা দেখেছি যে, ওঁর শক্তিশালী দিকগুলো আমার জানা। যে কোনও পরিস্থিতিতে জো রুট অনায়াসে খেলতে পারে। দেশের হয়ে অনেক বড় রানের ইনিংসও খেলেছেন।”

কিন্তু বিরাট কোহালি প্রসঙ্গে প্রশ্ন করা হলে তাঁর প্রশংসার পাশাপাশি দুর্বলতার কথাও বলেন। তিনি বলেন, “বিরাটের ভীষণ রানের খিদে রয়েছে। মিডল এবং লেগ স্টাম্পে ওকে পরাস্ত করা খুব কঠিন। কিন্তু অফ স্টাম্পের বাইরে বল থাকলেই খোঁচা দেওয়াটা বিরাটের অভ্যাস।”

Advertisement

স্টুয়ার্ট ব্রডের এই ব্যক্তিগত ভাবনারই যেন ছায়া দেখা গিয়েছে আইসিসির বর্ষসেরা টেস্ট দলে। বারো জনের যে দলে স্মিথ, রুট জায়গা পেলেও ঠাঁই হয়নি বিরাটের। জো রুট সেই দলের প্রথম এগারোয় ঠাঁই পেলেও দ্বাদশ ব্যাক্তি হয়েছেন স্মিথ। দলের অধিনায়ক অ্যালিস্টার কুক।

তবে জো রুটকে অনেকখানি এগিয়ে রাখলেও, রানের খিদে যে বিরাট কোহালি এবং স্টিভ স্মিথেরও ভীষণভাবে রয়েছে, তা বলতে ভোলেননি ৩০ বছর বয়সী ব্রিটিশ পেসার স্টুয়ার্ট ব্রড।

আরও পড়ুন- নেতৃত্বে বিরাট, ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা ওয়ান ডে দলে ভারতের মাত্র দুই

আরও পড়ুন

Advertisement