Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Jofra Archer

‘বিশ্বকাপ জেতার পদকটাই হারিয়ে ফেলেছি’

ইয়ন মর্গ্যানের নেতৃত্বে ইংল্যান্ডের বিশ্বকাপ জেতার নেপথ্যে বড় অবদান ছিল আর্চারের। গত বছর ইংল্যান্ডে হওয়া ৫০ ওভারের কাপ-যুদ্ধে ২৩.০৫ গড়ে ২০ উইকেট নিয়েছিলেন আর্চার। ইংল্যান্ড দলে সবচেয়ে বেশি উইকেট ছিল তাঁরই।

বিশ্বকাপে ২০ উইকেট নিয়েছিলেন জোফ্রা আর্চার। ছবি: রয়টার্স।

বিশ্বকাপে ২০ উইকেট নিয়েছিলেন জোফ্রা আর্চার। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২০ ১২:৪১
Share: Save:

বাড়ি বদলের সময় বিশ্বকাপ জেতার পদকই হারিয়ে ফেলেছেন ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চার!

ইয়ন মর্গ্যানের নেতৃত্বে ইংল্যান্ডের বিশ্বকাপ জেতার নেপথ্যে বড় অবদান ছিল আর্চারের। গত বছর ইংল্যান্ডে হওয়া ৫০ ওভারের কাপ-যুদ্ধে ২৩.০৫ গড়ে ২০ উইকেট নিয়েছিলেন আর্চার। ইংল্যান্ড দলে সবচেয়ে বেশি উইকেট ছিল তাঁরই। ২৫ বছর বয়সির আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল গত বছরই। তার পরও লর্ডসে বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সুপার ওভারে বল করার গুরুদায়িত্ব পালন করেছিলেন তিনি।

আরও পড়ুন: বিশ্বের সেরা অফস্পিনার কে? হরভজনের তালিকায় নেই অশ্বিন!​

আরও পড়ুন: বল বিকৃতিতে ছাড়ের ভাবনা কতটা যুক্তিযুক্ত? আইসিসির প্রস্তাবে দ্বিধাবিভক্ত ক্রিকেটমহল

সেই বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পদকই হারিয়ে ফেলেছেন আর্চার! বিবিসি রেডিয়োতে জোফ্রা বলেছেন, “আমার একটা পোর্ট্রেটের উপর ঝুলিয়ে রেখেছিলাম পদকটা। তার পর ফ্ল্যাট বদলেছি। নতুন ফ্ল্যাটেও ওই ছবিটা রেখেছি। কিন্তু, তাতে কোনও পদক ছিল না। এক সপ্তাহ জুড়ে তন্ন তন্ন করে গোটা বাড়ি খুঁজেছি। কিন্তু তার পরও তা পাইনি। আমি জানি যে, পদকটা বাড়িতেই থাকার কথা। আমি তাই এখনও খুঁজে চলেছি। কিন্তু ওটা না পেয়ে এর মধ্যেই পাগলের মতো লাগছে।”

গত মাসে বার্বাডোজ থেকে ইংল্যান্ডে ফিরেছিলেন আর্চার। এখন বিশ্ব জুড়ে বন্ধ ক্রিকেট। ফলে বাড়িতেই থাকতে হচ্ছে তাঁকে। যা তাঁকে বিশ্বকাপ জেতার পদক খুঁজতে বাড়তি সময় দিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE