Advertisement
১০ মে ২০২৪
Jose Ramirez Barreto

নববর্ষে স্মৃতিমেদুর ব্যারেটো, নেটমাধ্যমে ফেরালেন মোহনবাগানের স্মৃতি

এখনও কলকাতাকে ভোলেননি মোহনবাগানের ‘ঘরের ছেলে’।

কলকাতার বন্ধুদের ভোলেননি ব্যারেটো।

কলকাতার বন্ধুদের ভোলেননি ব্যারেটো। ছবি: টুইটার থেকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২১ ১৬:৩০
Share: Save:

বাংলা ছেড়েছেন বহু বছর, তবু এখনও ‘বাঙালি’ হোসে রামিরেজ ব্যারেটো। নববর্ষের দিনে তিনি নেটমাধ্যমকে বেছে নিলেন শুভেচ্ছা জানানোর জন্য। মোহনবাগানের ‘সবুজ তোতা’ বাংলা বছরের প্রথম দিনে স্মৃতিতে ভাসলেন বন্ধু আমৌরি ডি সিলভার সঙ্গে একটি ছবি দিয়ে।

বৃহস্পতিবার নেটমাধ্যমে আমৌরির সঙ্গে একটি ছবি দেন ব্যারেটো। সেই ছবিতে দেখা যায় সাদা পঞ্জাবি এবং ঘিয়ে রঙের ধুতিতে বাঙালি সাজে মোহনবাগান সমর্থকদের প্রাণভ্রমরা। সঙ্গে কালো পঞ্জাবি পরে মোহনবাগানের রক্ষণভাগে খেলে যাওয়া ব্রাজিলীয় ফুটবলার আমৌরি। ব্যারেটো লেখেন, ‘কলকাতার সমস্ত বন্ধু, সমর্থক, সহকর্মী, প্রশিক্ষকদের জানাই শুভ নববর্ষ। ঈশ্বর সকলকে সুস্থ রাখুন। নিরাপদে থেকে নববর্ষ উদযাপন করুন’।

১৯৯৯ সালে প্রথমবার মোহনবাগানে খেলতে এসেছিলেন ব্যারেটো। ভাল করে ইংরেজিও জানতেন না সেই সময়। পর্তুগিজ ভাষায় কথোপকথন চালানোর চেষ্টা করতেন। ধীরে ধীরে সেই ব্যারেটোই হয়ে উঠলেন ‘বাঙালি’, মোহনবাগানের ‘ঘরের ছেলে’।

২০০৬ সালে দ্বিতীয়বারের জন্য মোহনবাগান ক্লাবে ফিরেছিলেন সবুজ তোতা। ৬ বছর খেলেছিলেন সবুজ মেরুন জার্সি পরে। মোহনবাগানের হয়ে ২২৮টি গোল রয়েছে তাঁর দখলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mohun bagan Bengali New Year Jose Ramirez Barreto
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE