Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

জয়ের সেঞ্চুরি, প্রথম বার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে বাংলাদেশ

সংবাদ সংস্থা
জোহানেসবার্গ ০৬ ফেব্রুয়ারি ২০২০ ২১:২০
জয়ের ব্যাট বাংলাদেশকে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে তুলল। ছবি— জয়ের ফেসবুক পেজ থেকে।

জয়ের ব্যাট বাংলাদেশকে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে তুলল। ছবি— জয়ের ফেসবুক পেজ থেকে।

শাকিব-তামিম-মুশফিকুর রহিমরা যা পারেননি, তা করে দেখালেন জয়-ইমনরা। মাহমুদুল হাসান জয়ের দুরন্ত সেঞ্চুরিতে প্রথম বার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে গেল বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার মাঠে চলতি বিশ্বকাপে বাংলাদেশকে ফেভারিট হিসেবে কেউই ধরেননি। কিন্তু বৃহস্পতিবারের সেমিফাইনালে বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দল ৩৫ বল বাকি থাকতে নিউজিল্যান্ডকে হারিয়ে চলে গেল ফাইনালে। রবিবার বাংলাদেশের জন্য অপেক্ষা করছে ভারত।

এ দিন নিউজিল্যান্ড ৫০ ওভারে করে ৮ উইকেটে ২১১ রান। বাংলাদেশ বোলারদের মধ্যে শরিফুল ইসলাম তিনটি উইকেট নেন। শামিম হোসেন ও হাসান মুরাদ ২টি করে উইকেট নেন। কিউয়ি ব্যাটসম্যানদের মধ্যে হুইলার ৮৩ বলে ৭৫ রানের অপরাজিত ইনিংস খেলেন।

Advertisement

রান তাড়া করতে নেমে শুরুতে দুটো উইকেট হারালেও চাপে পড়েনি বাংলাদেশ। মাহমুদুল হাসান জয়ের চওড়া ব্যাট কিউয়িদের সব বিষ শুষে নেয়। ১২৭ বলে ১০০ রানের ইনিংস খেলেন তিনি। মেরেছেন ১৩টি বাউন্ডারি। ম্যাচের সেরাও হন তিনি। ম্যাচ জেতানোর পরে বাংলাদেশের নায়ক জয় বলেন, ‘‘আমি ভেবেছিলাম শেষ পর্যন্ত টিকে থেকে আমি স্ট্রাইক রোটেট করব। নিউজিল্যান্ড সফরে আমি নব্বইয়ের ঘরে রান করে আউট হয়ে গিয়েছিলাম। আজ আর কোনও ভুল করতে চাইনি।’’ জয় অবশ্য ম্যাচ শেষ করে আসতে পারেননি। বাকি কাজটা সারেন শাহদাত হোসেন (৪০ অপরাজিত) ও অধিনায়ক আকবর আলি (৫ অপরাজিত)। জয় ছাড়াও তৌহিদ হৃদয় (৪০) রান পান। ৪৪.১ ওভারে বাংলাদেশ চার উইকেটে ২১৫ রান তুলে ম্যাচ জিতে যায়।

আরও পড়ুন: আইপিএল-এ নেই আর্চার, বড় ধাক্কা রাজস্থান রয়্যালস শিবিরে

ইদানীং ক্রিকেটমাঠে ভারত ও বাংলাদেশ মুখোমুখি হলেই দারুণ লড়াই দেখা যায়। রবিবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালেও সে রকমই একটা দুর্দান্ত ম্যাচ দেখা যাবে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন

Advertisement