Advertisement
২২ এপ্রিল ২০২৪
Kapil Dev

স্বার্থের সঙ্ঘাত নিয়ে প্রশ্ন! পদত্যাগ করলেন কপিলও

সেপ্টেম্বরে বোর্ডের এথিকস অফিসার ডিকে জৈন স্বার্থের সঙ্ঘাতের নোটিস পাঠিয়েছিলেন। তারপরই পদত্যাগ করেন শান্তা রঙ্গস্বামী। এ বার পদত্যাগ করলেন কপিলও।

ইমেলে পদত্যাগপত্র পাঠিয়েছেন কপিল দেব। ফাইল ছবি।

ইমেলে পদত্যাগপত্র পাঠিয়েছেন কপিল দেব। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৯ ১৪:০৩
Share: Save:

স্বার্থের সঙ্ঘাত নিয়ে ওঠা প্রশ্নের জেরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি থেকে পদত্যাগ করলেন কপিল দেব। ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী অধিনায়কই প্রথম নন। এর আগে তিন সদস্যের এই কমিটি থেকে পদত্যাগ করেছিলেন শান্তা রঙ্গস্বামী।

কপিল ছিলেন এই কমিটির প্রধান। কপিল, শান্তা ছাড়া কমিটির তৃতীয় জন অংশুমান গায়কোয়াড়। জুলাইয়ে কপিলকে মাথায় রেখে এই কমিটি গড়া হয়েছিল। ভারতের পুরুষ ও মহিলা ক্রিকেট দলের প্রধান কোচ বেছে নেওয়া ছিল উদ্দেশ্য। কপিলের নেতৃত্বে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি বা সিএসি ইন্টারভিউ নেয় অনেকের। তারপর রবি শাস্ত্রীকে ফের বিরাট কোহালির দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হয়।

সেপ্টেম্বরে বোর্ডের এথিকস অফিসার ডিকে জৈন স্বার্থের সঙ্ঘাতের নোটিস পাঠিয়েছিলেন এই কমিটির তিন সদস্যকে। তারপরই পদত্যাগ করেন শান্তা রঙ্গস্বামী। সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের (সিওএ) কাছে পাঠানো ইমেলে কপিল যদিও পদত্যাগের কোনও কারণ তুলে ধরেননি।

আরও পড়ুন: সহবাগ হয়ে উঠলেন রোহিত! টেস্টে ওপেন করতে নেমেই সেঞ্চুরি​

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার অবিচ্ছেদ্য অংশ অশ্বিন, কে বললেন জানেন?​

মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থার লাইফ মেম্বার সঞ্জীব গুপ্তা গত মাসেই স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ তুলেছিলেন কপিলদের কমিটির প্রত্যেকের বিরুদ্ধে। কপিলের প্রসঙ্গে তিনি তাঁর ধারাভাষ্যকার, ফ্লাডলাইট কোম্পানির মালিক, ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সদস্য থাকার কথা জানিয়েছিলেন।

শান্তা রঙ্গস্বামী আবার ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সঙ্গেও যুক্ত। এই পরিস্থিতিতে নিজের হতাশার কথা জানিয়েছিলেন তিনি। বলেছিলেন, “আমি বিসিসিআই-এর হয়ে কাজ করতে চাই। কিন্তু অন্যগুলোও চালিয়ে যেতে চাইছি। কিন্তু এই পদে থাকলে তা সম্ভব নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE