Advertisement
০২ মে ২০২৪
Karate

অস্বস্তিকর গরমে হাওড়ায় অসুস্থ খেলোয়াড়রা, বন্ধ করে দেওয়া হল প্রতিযোগিতা

হাওড়ার দাসনগরে আলামোহন দাস ইন্ডোর স্টেডিয়ামে দমবন্ধকর পরিস্থিতিতে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন প্রতিযোগী। অত্যধিক ভিড়ের কারণে এমন ঘটনা ঘটেছিল বলে মনে করা হচ্ছে।

দাসনগরে আলামোহন দাস ইন্ডোর স্টেডিয়ামে দমবন্ধকর পরিস্থিতিতে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন প্রতিযোগী।

দাসনগরে আলামোহন দাস ইন্ডোর স্টেডিয়ামে দমবন্ধকর পরিস্থিতিতে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন প্রতিযোগী।

নিজস্ব সংবাদদাতা
দাসনগর শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৯
Share: Save:

প্রচণ্ড গরমের মধ্যেই চলছিল ক্যারাটে প্রতিযোগিতা। হাওড়ার দাসনগরে আলামোহন দাস ইন্ডোর স্টেডিয়ামে দমবন্ধকর পরিস্থিতিতে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন প্রতিযোগী। পুলিশ এসে প্রতিযোগিতা বন্ধ করে দেয়।

চতুর্থ জাতীয় ওপেন ক্যারাটে চ্যাম্পিয়নশিপ চলছিল। ‘শোতোকান ক্যারাটে ডু জাপান অব ইন্ডিয়া’ সংস্থা এই প্রতিযোগিতার আয়োজন করেছিল। হাওড়া পুরসভার ইন্ডোর স্টেডিয়ামটি ভাড়া নেওয়া হয়। অংশ নিয়েছিলেন প্রায় সাতশো প্রতিযোগী। ইন্ডোর স্টেডিয়ামে ছিলেন তাঁদের অভিভাবকেরাও। অত্যধিক ভিড় হয়ে যায় স্টেডিয়ামের ভিতর। তাতেই হয় বিপত্তি।

ইন্ডোর স্টেডিয়ামে বাতানুকূল যন্ত্র ছিল না। খুব বেশি পাখাও ছিল না। প্রচন্ড গরমে দমবন্ধকর পরিস্থিতি তৈরি হয়। প্রতিযোগিতা চলাকালীন কয়েকজন প্রতিযোগী অসুস্থ হয়ে যাওয়ায় ক্ষোভে ফেটে পড়েন অভিবাবকেরা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দাসনগর থানার পুলিশ। প্রতিযোগিতার জন্য পুরসভার অনুমতি নেওয়া হলেও দাসনগর থানার অনুমতি নেওয়া হয়নি। প্রতিযোগিতা বন্ধ করে দেওয়া হয়। সৌমেন দাস নামে এক অভিভাবক অভিযোগ করেন, প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য দেড় হাজার টাকা করে নেওয়া হলেও যথাযথ ব্যবস্থা করা হয়নি। অর্ক রায় নামে এক প্রতিযোগী বলেন, “ভিতরে অক্সিজেনের সমস্যা ছিল। প্রচন্ড কষ্ট হচ্ছিল।” বিচারক শুভেন্দু রায় বলেন, “বেশি সংখ্যক পাখা আনার জন্য উদ্যোক্তাদের বলা হয়েছিল। কিন্তু তাঁরা কর্ণপাত করেননি।”

উপস্থিত প্রতিযোগীদের মধ্যে অনেকে মনে করেন প্রতিযোগিতা বন্ধ না হলে বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত। প্রতিযোগিতার অন্যতম কর্মকর্তা সুমন দাস বলেন, “এর আগেও এই স্টেডিয়ামে খেলা হয়েছে কিন্তু সমস্যা হয়নি। রবিবার প্রচন্ড গরম থাকায় সমস্যা হয়েছে। ভবিষ্যতে আরও গুরুত্ব দিয়ে প্রতিযোগিতা আয়োজন করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karate Howrah weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE