Advertisement
২৯ নভেম্বর ২০২২
Sports News

এ ভাবে খেললে আমাদের জেতার কোনও অধিকার নেই: বিরাট কোহালি

রবিবার একমাত্র টি২০তে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৯০ তুলেচিল ভারত। কারও ব্যাট থেকে হাফ সেঞ্চুরিও আসেনি। সর্বোচ্চ দীনেশ কার্তিকের ২৯ বলে ৪৮। জবাবে ব্যাট করতে নেমে খুব সহজেই এই লক্ষ্যে পৌঁছে যায় ক্যারিবিয়ানরা।

হতাশ বিরাট কোহালি। ছবি: এএফপি।

হতাশ বিরাট কোহালি। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১০ জুলাই ২০১৭ ১৩:২৮
Share: Save:

একমাত্র টি২০তে হার। ওয়ান ডে সিরিজেও একটি ম্যাচে বাজে ভাবে হারতে হয়েছে। মানতে পারছেন না অধিনায়ক বিরাট কোহালি। সেদিনও তুলোধনা করেছিলেন দলের ব্যাটসম্যানদের। এদিনও রেয়াৎ করলেন না। এ বার পুরো দলের পারফর্ম্যান্স নিয়েই মুখ খুললেন ক্যাপ্টেন কোহালি।

Advertisement

রবিবার একমাত্র টি২০তে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৯০ তুলেচিল ভারত। কারও ব্যাট থেকে হাফ সেঞ্চুরিও আসেনি। সর্বোচ্চ দীনেশ কার্তিকের ২৯ বলে ৪৮। জবাবে ব্যাট করতে নেমে খুব সহজেই এই লক্ষ্যে পৌঁছে যায় ক্যারিবিয়ানরা। এভিন লিউসের অপরাজিত ১২৫ রানের ইনিংসেই লেখা ছিল জয়ের কাহিনী। তাঁকে কখনও সঙ্গত দিয়ে গিয়েছেন ক্রিস গেইল তো কখনও মার্লন স্যামুয়েল। ১৮.৩ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। কুলদীপ যাদব একটি মাত্র উইকট নিয়েছিলেন। কোনও বোলারই কাজে লাগেনি। শেষ ওয়ান ডেতে বল হাতে ভাল করার পর টি২০তে ডুবিয়েছেন মহম্মদ শামি। বিরক্ত বিরাট বলেন, ‘‘আমরা আরও ২৫-৩০ রান যোগ করতে পারতাম। ২৩০ রানের টার্গেট ছিল। ফিল্ডিংয়েও আমরা বেশ কিছু সুযোগ নষ্ট করেছি। সেগুলো কাজে লাগাতে না পারলে তোমার জেতারও অধিকার নেই।’’

আরও খবর: টেস্ট দলে ফিরলেন রোহিত, হার্দিক

হারের ওয়ান ডেতে ডুবিয়েছিল ব্যাটিং। আর এ বার ডোবাল ফিল্ডিং ও বোলিং। বিরাট বলেন, ‘‘শুরুটা যদি ভাল হয় তা হলে একজনকে ধরে খেলতে হয়। দীনেশ ভাল খেলছিল। কিন্তু আমাদের একটা ৮০-৯০ রানের ইনিংস দরকার ছিল।’’ ব্যাটিংয়ের পর বোলিং নিয়েও বলেন অধিনায়ক। ‘‘আমরা বোলিংও ভাল শুরু করতে পারিনি। ফিল্ডিংও খারাপ হয়েছে।’’ যদিও কোহালি মনে করেন ভারতের টি২০ দল এখনও পুরোপুরি তৈরি নয়। এটাকে একটা খারাপ দিন বলেই ভুলতে চেয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের প্রশংসা করে তিনি বলেন, ‘‘ওয়েস্ট ইন্ডিজ বেশ কয়েক বছর ধরে এই দল ধরে রেখেছে। আমরা পরীক্ষা-নিরিক্ষার মধ্যে রয়েছি যেখানে এই ওঠাপড়াটা থাকবে। কিন্তু আমাদের এগিয়ে যেতে হবে।’’ তবে বিরাট মনে করেন, একটা ম্যাচ দিয়ে সিরিজ হতে পারে না। তবে এই পুরো ট্যুরটা আমরা উপভোগ করেছি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.