Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

স্বাধীনতার দাবির মধ্যেই লা লিগায় বার্সেলোনার ১১ ম্যাচে ১০ জয়

২৩ মিনিটে পাকো আলকাসেরের প্রথম গোলের পর রাজনীতির উত্তেজনা কিছুটা হলেও ফুটবলে ফেরে। আর এই আলকাসেরের জোড়া গোলেই লা লিগায় ১১ ম্যাচে ১০ জয় ছিনি

সংবাদ সংস্থা
মাদ্রিদ ০৫ নভেম্বর ২০১৭ ১৬:৩০
Save
Something isn't right! Please refresh.
বার্সেলোনার জোড়া গোলদাতা আলকাসের। ছবি: রয়টার্স।

বার্সেলোনার জোড়া গোলদাতা আলকাসের। ছবি: রয়টার্স।

Popup Close

ক্যাটালোনিয়া সমস্যাকে সঙ্গে নিয়েই লা লিগায় রেকর্ড জয় বার্সেলোনার। শনিবার সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে সেই রাজনৈতিক উত্তেজনায় কিছুটা হলেও প্রলেপ দিলেন মেসিরা। এ দিন মাঠে বার্সেলোনার পতাকার পরিবর্তে উড়তে দেখা গিয়েছে বিশালাকার ক্যাটালান ফ্ল্যাগ। যেখানে লেখা ছিল জাস্টিস। ম্যাচ শুরুর আগেই গ্রেফতার হয়েছেন আট মন্ত্রী। ক্যাম্প ন্যুতে পুরো ৯০ মিনিট জুড়েই শুধু শোনা গিয়েছে স্বাধীনতার কথা। পুরো মাঠ জুড়েই ছিল রাজনৈতিক ব্যানার। কোথাও লেখা ছিল ‘রাজনৈতিক বন্দীদের মুক্তি চাই’ আবার কোথা লেখা ‘ইউরোপকে ধিক্কার’।

আরও পড়ুন

পাঁচ গোল খেল ধীরাজ, আনোয়ারদের ভারত

Advertisement

২৩ মিনিটে পাকো আলকাসেরের প্রথম গোলের পর রাজনীতির উত্তেজনা কিছুটা হলেও ফুটবলে ফেরে। আর এই আলকাসেরের জোড়া গোলেই লা লিগায় ১১ ম্যাচে ১০ জয় ছিনিয়ে নিল বার্সেলোনা। উত্তপ্ত ক্যাটালোনিয়ায় একটু হলেও শান্তি ফিরল। কোচ আরনেস্তো ভালভার্দে বলে দিলেন, ‘‘ভেবেছিলাম এগুলো দলকে মানসিকভাবে সমস্যায় পেলবে। কিন্তু ও প্রমাণ করে দিয়েছে তেমনটা হয়নি। মানুষ আমাদেরই সমর্থন করতে এসেছিল। আমরা ওদের জন্যই খেলেছি।’’



বার্সেলোনা-সেভিয়া ম্যাচের একটি মুহূর্ত।

ম্যাচ শুরুর ১০ মিনিটের মধ্যে তিনটি গোলের সুযোগ নষ্ট করে বার্র্সেলোনা। সেই মিসের তালিকায় রয়েছেন বুস্কেটস, লুইস সুয়ারেজ এবং ইভান রাকিটিচ। প্রথম ১১তে আলকাসেরেকে রাখাটা ছিল কোচের একটা বড় চমক। কোচের চমকের সঙ্গে সঙ্গেই আলকাসেরেরও চমক জোড়া গোল। জোড়া গোলের নায়ক বলেন, ‘‘কোচ যে সুযোগটা আমাকে দিয়েছে সেটা কাজে লাগাতে চেয়েছিলাম।’’ কিন্তু নিজের ৬০০তম ম্যাচে গোল লিখে রাখতে পারলেন না মেসি। শেষ বেলায় হলুদ কার্ডও দেখলেন।

আরও পড়ুন

ম্যাচের মাঝে সিরাজকে পেপ টক বুমরার

বার্সেলোনার প্রথমার্ধ জুড়ে থাকল সুযোগ আর নষ্টের খতিয়ান। ১০ মিনিটে তিন গোল নষ্টের পর ১৮, ২০, ২১ মিনিটে পর পর মিস ইনিয়েস্তা, মেসি, আলকাসেরের। শেষ পর্যন্ত ২৩ মিনিটে বাঁধা কাটল বার্সেলোনার। এর মধ্যে খেলায় ফেরার চেষ্টা জোড় কদমে চালিয়েছে সেভিয়াও। মিসের তালিকায় নাম লিখিয়েছে তারাও। তার মধ্যে ৫৯ মিনিটে পিজারোর গোলে সমতায় ফেরা। কিন্তু এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সেভিয়া। ৬৫ মিনিটে আবারও আলকাসেরের গোল। অল্পের জন্য হ্যাটট্রিকও মিস করলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Football La Liga Barcelona Sevilla Leonel Messiলিওনেল মেসি
Something isn't right! Please refresh.

Advertisement