Advertisement
০৫ মে ২০২৪
Nick Kyrgios

সারেনি কব্জির চোট, শেষ মুহূর্তে উইম্বলডন থেকে নাম প্রত্যাহার গত বারের রানার্স কিরিয়সের

শেষ মুহূর্তে উইম্বলডন থেকে নাম প্রত্যাহার করে নিলেন নিক কিরিয়স। কব্জির চোট সারেনি তাঁর। ফলে এ বারের প্রতিযোগিতায় দেখা যাবে না গত বারের রানার্সকে।

Nick Kyrgios

নিক কিরিয়স। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১২:৫৪
Share: Save:

উইম্বলডন থেকে শেষ মুহূর্তে নাম তুলে নিলেন গত বারের রানার্স নিক কিরিয়স। কব্জির চোটে ভুগছেন কিরিয়স। সেই চোট এখনও সারেনি তাঁর। তাই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন অস্ট্রেলিয়ার টেনিস তারকা।

সোমবার থেকে শুরু হতে চলা উইম্বলডনের প্রথম রাউন্ডে ডেভিড গফিনের বিরুদ্ধে ম্যাচ ছিল কিরিয়সের। কিন্তু কিরিয়স নাম প্রত্যাহার করে নেওয়ায় না খেলেই দ্বিতীয় রাউন্ডে উঠবেন গফিন।

নিজের ইনস্টাগ্রামে কিরিয়স লিখেছেন, ‘‘খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি যে এ বারের উইম্বলডন থেকে নাম প্রত্যাহার করতে বাধ্য হয়েছি। কব্জিতে অস্ত্রোপচারের পরে সময়ের মধ্যে সুস্থ হওয়ার অনেক চেষ্টা করেছি। কিন্তু পারিনি।’’

চলতি বছরই হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে কিরিয়সের। তার ফলে বেশ কয়েকটি প্রতিযোগিতায় নামতে পারেননি তিনি। উইম্বলডনে কোর্টে ফেরার লক্ষ্য ছিল কিরিয়সের। সেটাও হল না। কিরিয়স আরও লিখেছেন, ‘‘হাঁটুর চোট সেরে ফেরার পর মায়োর্কাতে খেলার সময় কব্জিতে ব্যথা হচ্ছিল। তার পরেই পরীক্ষা করে দেখা যায়, সেখানে একটি পেশি ছিঁড়েছে। তাই অস্ত্রোপচার করাতে হয়। উইম্বলডনে খেলার সব রকম চেষ্টা করেছিলাম। কিন্তু সুস্থ হতে পারলাম না।’’

গত বার উইম্বলডনের ফাইনালে নোভাক জোকোভিচের কাছে হেরেছিলেন কিরিয়স। এ বারও ঘাসের কোর্টে নামছেন জোকোভিচ। গত মাসেই ফরাসি ওপেন জিতে গ্র্যান্ড স্ল্যামে (২৩) সবাইকে ছাপিয়ে গিয়েছেন সার্বিয়ার টেনিস তারকা। এ বার নিজের ২৪তম গ্র্যান্ড স্ল্যামের লক্ষ্যে নামছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nick kyrgios Wimbledon 2023 Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE