Advertisement
০২ মে ২০২৪
India Cricket

বাংলাদেশ সফরের দল ঘোষণা ভারতের মহিলাদের, বাদ বাংলার রিচা

চলতি মাসেই বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও এক দিনের সিরিজ় খেলবে ভারতের মহিলা দল। সেই সিরিজ়ের জন্য দল ঘোষণা করা হয়েছে। বাদ পড়েছেন বাংলার রিচা ঘোষ।

Richa Ghosh

রিচা ঘোষ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১২:০৮
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের মহিলাদের সাদা বলের সিরিজ়ের দল ঘোষণা করা হয়েছে। বাদ পড়েছেন বাংলার উইকেটরক্ষক রিচা ঘোষ, পেসার রেণুকা সিংহ ও স্পিনার শ্রেয়াঙ্কা পাতিল। ৯ জুলাই থেকে বাংলাদেশের মিরপুরে শুরু হবে সিরিজ়। প্রথমে তিনটি টি-টোয়েন্টি ও তার পর তিনটি এক দিনের ম্যাচ খেলা হবে। সব ক’টি ম্যাচই হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। এই সিরিজ়ের জন্য দু’টি ফরম্যাটে ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সফরে ভারতের অধিনায়ক হরমনপ্রীত কৌর। সহ-অধিনায়ক স্মৃতি মান্ধানা। কিন্তু কেন দল থেকে রিচাকে বাদ দেওয়া হয়েছে তার কারণ স্পষ্ট নয়। কারণ, কোনও চোট নেই তাঁর। এর আগে ভারতের হয়ে ভালই খেলেছেন তিনি। হঠাৎ কেন তাঁকে দলের বাইরে রাখা হল সেই বিষয়ে কিছু জানায়নি বোর্ড। ঠিক একই ভাবে শ্রেয়াঙ্কাকে কেন বাদ দেওয়া হয়েছে তার কারণও বলা হয়নি। গত মাসে হংকংয়ে মহিলাদের এমার্জিং এশিয়া কাপে ৯ উইকেট নিয়েছিলেন শ্রেয়াঙ্কা। রেণুকা অবশ্য চোটে রয়েছেন। সেই জন্যই দলের বাইরে রাখা হয়েছে তাঁকে।

রিচা না থাকায় দলে অতিরিক্ত উইকেটরক্ষক হিসাবে নেওয়া হয়েছে উমা ছেত্রীকে। এ ছাড়া যস্তিকা ভাটিয়া রয়েছেন। রিচা না থাকায় যস্তিকাকেই উইকেটের পিছনে দেখা যাবে। টি-টোয়েন্টি দলে সুযোগ পাননি স্পিনার স্নেহ রানা। যদিও এক দিনের দলে রাখা হয়েছে তাঁকে। ঠিক একই ভাবে টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেও এক দিনের দলে নেই পেসার শাব্বিনেনি মেঘনা।

৯ জুলাই মিরপুরে হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। পরের দু’টি ম্যাচ ১১ ও ১৩ জুলাই। ১৬ জুলাই হবে প্রথম এক দিনের ম্যাচ। ১৯ জুলাই দ্বিতীয় ও ২২ জুলাই তৃতীয় এক দিনের ম্যাচ খেলবে ভারত ও বাংলাদেশের মহিলা দল।

ভারতের টি-টোয়েন্টি দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), দীপ্তি শর্মা, শেফালি বর্মা, জেমাইমা রদ্রিগেজ, যস্তিকা ভাটিয়া, হরলীন দেওল, দেবিকা বৈদ্য, উমা ছেত্রী, অমনজ্যোৎ কৌর, শাব্বিনেনি মেঘনা, পুজা বস্ত্রকর, মেঘনা সিংহ, অঞ্জলি শর্বাণী, মণিকা পটেল, রাশি কনোজিয়া, অনুষা বারেড্ডি ও মিন্নু মণি।

ভারতের এক দিনের দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), দীপ্তি শর্মা, শেফালি বর্মা, জেমাইমা রদ্রিগেজ, যস্তিকা ভাটিয়া, হরলীন দেওল, দেবিকা বৈদ্য, উমা ছেত্রী, অমনজ্যোৎ কৌর, প্রিয়া পুনিয়া, পুজা বস্ত্রকর, মেঘনা সিংহ, অঞ্জলি শর্বাণী, মণিকা পটেল, রাশি কনোজিয়া, অনুষা বারেড্ডি ও স্নেহ রানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket India Women Team Richa Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE