×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

বার্সেলোনা ছাড়ার রাস্তা ক্রমশ চওড়া হচ্ছে মেসির

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ জানুয়ারি ২০২১ ১৩:৩৪
মেসিকে কি আর দেখা যাবে ন্যু ক্যাম্পে? উঠছে প্রশ্ন

মেসিকে কি আর দেখা যাবে ন্যু ক্যাম্পে? উঠছে প্রশ্ন
ফাইল ছবি

বার্সেলোনা ছাড়ার সম্ভাবনা আরও বেড়ে যাচ্ছে লিয়োনেল মেসির। জানা গিয়েছে, ক্লাব আর্থিক ভাবে খুবই খারাপ জায়গায় রয়েছে। তাই মেসিকে অন্য ক্লাবে ভাল অর্থে বিক্রি করে দিয়ে আর্থিক দিক থেকে পুষ্ট হতে চাইছে তারা।

কোভিড অতিমারির কারণে বিশ্বের সব ক্লাবই বিপর্যস্ত। বার্সেলোনাও তার ব্যতিক্রম নয়। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এই মুহূর্তে বার্সেলোনার দেনা রয়েছে প্রায় ১.২ বিলিয়ন ইউরো, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১ লক্ষ ৬২৬ কোটি টাকা।পাশাপাশি, কুটিনহো, ফ্রেঙ্কি দে জং এবং ম্যালকমকে কেনার জন্য লিভারপুল, আয়াক্স এবং বোর্দোকে প্রদেয় অর্থও বাকি রয়েছে।

ক্লাবের বার্ষিক ব্যয়ের ৭৪ শতাংশ চলে যায় ফুটবলারদের বেতন দিতে। স্প্যানিশ ফুটবল সংস্থার নিয়ম অনুযায়ী যা ৪ শতাংশ বেশি। ফলে নিয়ম লঙ্ঘনের কারণে শাস্তির খাঁড়াও নেমে আসতে পারে যে কোনও মুহূর্তে। সব সমস্যা মেটাতে জুনেই মেসিকে ছেড়ে দিতে চাইছে বার্সেলোনা ম্যানেজমেন্ট। মেসি চলে গেলে তাঁর বেতন বাবদ বড় অঙ্কও বাঁচবে।

Advertisement

এর মধ্যেই জানা গিয়েছে, আগামী ৭ মার্চ হতে চলেছে বার্সেলোনার প্রেসিডেন্ট নির্বাচন। দৌড়ে রয়েছেন হোয়ান লাপোর্তা, ভিক্টর ফন্ট এবং টনি ফ্রেচিয়া। পাল্লা ভারি লাপোর্তার দিকেই। যিনিই প্রেসিডেন্ট হন, মূল দায়িত্ব হবে মেসিকে ধরে রাখাই।

Advertisement