Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কোপা দেল রে ফাইনালের আগে লিও সমুদ্রতটে, পার্টিতে নেইমার

কোপা দেল রে ফাইনালের আগে বিশ্রামের মেজাজে লিওনেল মেসি। বার্সেলোনার ব্রাজিলীয় ব্রিগেডের সঙ্গে পার্টিতে ব্যস্ত নেইমার। কাতালান টিমে আক্রমণের আ

সংবাদ সংস্থা
বার্সেলোনা ২৯ মে ২০১৫ ০৩:২১
Save
Something isn't right! Please refresh.
অন্য মেজাজে লিও মেসি।

অন্য মেজাজে লিও মেসি।

Popup Close

কোপা দেল রে ফাইনালের আগে বিশ্রামের মেজাজে লিওনেল মেসি।
বার্সেলোনার ব্রাজিলীয় ব্রিগেডের সঙ্গে পার্টিতে ব্যস্ত নেইমার।
কাতালান টিমে আক্রমণের আর এক ত্রিভুজ ম্যাচ ফিট লুই সুয়ারেজও তাল ঠুকছেন ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে স্মরণীয় পারফরম্যান্সের জন্য।
ফাইনালের ৪৮ ঘণ্টা আগে বার্সার এই তিন গোলমেশিনের এই মজাদার প্রস্তুতিতে স্বভাবতই চিন্তিত বিলবাও কোচ আর্নেস্তো ভেলভের্দে। বলছেন, ‘‘ঘরের মাঠ ন্যু কাম্পে খেলার সুবিধা পাবে বার্সা।’’ তবে পাল্টা হুঙ্কার দিতেও ছাড়ছেন না। ‘‘আমাদের কিন্তু খুব সহজে উড়িয়ে দিয়ে কাপটা ওরা নিয়ে যাবে ভাবলে ভুল করছে।’’
গ্যারেথ বেলের ঐশ্বরিক দৌড়ে গত মরসুমে রিয়ালের কাছে ভেঙে খানখান হয়ে গিয়েছিল মেসিদের কোপা দেল রে জয়ের স্বপ্ন। তাই এ বার আর কোনও মতেই খেতাব হাতছাড়া করতে নারাজ বার্সা কোচ লুই এনরিকে। কোপা দেল রে-র ইতিহাসে যদিও এই ট্রফি ঘরে তোলার নজির সব চেয়ে বেশি বার্সারই। কিন্তু এনরিকে ও সব তথ্য আওড়াতে নারাজ। কারণ কোপা দেল রে ফাইনালের সাত দিন পরেই পরই তাঁর টিমকে খেলতে হবে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। বার্লিনে জুভেন্তাসের বিরুদ্ধে। বিলবাওয়ের বিরুদ্ধে হতাশাজনক কোনও ফলই চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের মহাম্যাচের আগে প্রভাব বিস্তার করতে পারে মেসি, নেইমার, সুয়াররেজদের শিবিরে।

এই পরিস্থিতিতে বার্সেলোনার কোচের পরিকল্পনা ফুটবলারদের মানসিক ভাবে চাঙ্গা রাখা। তাই কোপা দেল রে ফাইনালের আগে অনুশীলনে না এসে, সন্তানসম্ভবা স্ত্রী আন্তোনেয়া এবং পুত্র থিয়াগোকে নিয়ে বার্সেলোনার সৈকতে অবসর কাটাতে দেখা গিয়েছে লিও মেসিকে। আর মুচমুচে সেই ছবি তুলতে পাপারাৎজিদের ভিড় উপচে পড়ে এ দিন। তবে বিচে অন্তসত্ত্বা আন্তোনেয়াকে সারাক্ষণকে আগলে রাখতে দেখা গিয়েছে মেসিকে। আজের্ন্তিনার মিডিয়ায় প্রচারিত খবর অনুযায়ী, দ্বিতীয় বার পুত্র সন্তানের বাবা হতে চলেছেন মেসি তাও জানিয়ে দেওয়া হয়েছে। এমন কি সেই পুত্রের নাম— বে়ঞ্জামিন যে মেসি-আন্তোনেয়া ঠিক করে রেখেছেন তাও বলে দেওয়া হয়েছে।

চলতি মরসুমে কাতালান ক্লাবের জার্সি গায়ে ৫৬ গোল হয়ে গিয়েছে মেসির। সামনে দুই ফাইনাল। ফিফার বর্ষসেরা ফুটবলারের খেতাবটা ফের পঞ্চমবার নিজের দখলে আনতে এর চেয়ে ভাল মঞ্চ আরও পাওয়া যাবে না বলেই মনে করছে বার্সার মেসি অনুরাগীরা। গত শনিবারেই লা লিগা জিতেছেন মেসি-নেইমাররা। বাকি দুই ফাইনাল জিতে হ্যাটট্রিক হবে কি?

Advertisement

জেরার পিকে যদিও আশাবাদী সেই হ্যাটট্রিকের ব্যাপারে। ‘‘তিন সপ্তাহে তিনটে ট্রফি জয় কোনও মতেই অস্বাভাবিক নয়। আমরা তার জন্যই প্রস্তুতি নিচ্ছি। বিপক্ষে য়ে প্রতিপক্ষই থাকুক না কেন?’’ বার্সায় মেসির আজের্ন্তাইন সতীর্থ জেভিয়ার মাসচেরানো যার কারণ দর্শাতে গিয়ে বলে বসেছেন, ‘‘লিও-র পায়ে বল গেলেই আমাদের খেলাটা খুলতে শুরু করে। দর্শকও বিনোদনটা চেটেপুটে উপভোগ করে।’’

দুই ফাইনালের আগে এলএম টেন যে রকম হাল্কা মেজাজে ঠিক সেরকম পার্টি মুডে বার্সার ব্রাজিলীয় ব্রিগেডও। যার মধ্যমণি নেইমার। তাঁর সঙ্গে রাতের পার্টিতে দেখা গিয়েছে দানি আলভেজ, রাফিনহা, ডগলাস, আদ্রিয়ানোরাও। শনিবারের ফাইনালের আগে চাপ এড়াতেই হাসির মেজাজে রেস্তোরাঁয় দেখা গিয়েছে বার্সার ব্রাজিলীয়দের। চলতি মরসুমের শেষেই দানি আলভেজের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে বার্সার। তবে তা নিয়ে ভক্তদের যাবতীয় প্রশ্ন এড়িয়ে গিয়েছেন আলভেজ। তাঁর কথায়, ‘‘বাকি দু’টো ফাইনাল জেতা নিয়েই বেশি মনোযোগ দিচ্ছি। এই মুহূর্তে আর কিছু নয়।’’



লা লিগার শেষ দুই ম্যাচে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে মাঠে নামতে না পারলেও কোপা দেল রে ফাইনালে ম্যাচ ফিট লুই সুয়ারজেকে পাওয়ার ব্যাপারে আশাবাদী বার্সেলোনা কোচ স্বয়ং। বুধবার থেকেই দলের সঙ্গে প্র্যাকটিস করছেন বার্সার এই উরুগুয়ান স্ট্রাইকার। বার্সার মেডিকেল বুলেটিনেও জানিয়ে দেওয়া হয়েছে— কোপা দেল রে ফাইনালে প্রথম একাদশই নামাতে চান বার্সা কোচ। যেখানে সুয়ারেজ প্রবল ভাবেই রয়েছেন।

তবে এরই মাঝে সতর্কবার্তাও রয়েছে কাতালান ক্লাবের জন্য। অতীতে স্পেনের জাতীয় সঙ্গীতের সময় ন্যু কাম্পের গ্যালারি থেকে বিদ্রুপ বা বেসুরো গান ভেসে আসায় এ বার সতর্কতা জারি করেছে স্পেনের দাঙ্গা প্রতিরোধ কমিশন।

তবে বার্সা সমর্থকরা বলছেন, এই সতর্কবার্তার চেয়েও বড় হুশিয়ারি রয়েছে অ্যাথলেটিক বিলবাওয়ের জন্য— মেসি, নেইমার, সুয়ারেজ ফুটছেন ত্রিমুকুটের জন্য।

ছবি: ফেসবুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement