Advertisement
১১ মে ২০২৪
Lionel Messi

Lionel Messi: মেসি প্রচণ্ড ‘অত্যাচারী’ ছিল, মত বার্সেলোনার কোচের

মেসির অভাব টের পাচ্ছে বার্সেলোনা। লা লিগায় আট নম্বরে রয়েছে মেসির পুরনো দল।

অনুশীলনেও হারতে রাজি ছিল না মেসি।

অনুশীলনেও হারতে রাজি ছিল না মেসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ২৩:৪৩
Share: Save:

লিয়োনেল মেসিকে অত্যাচারী বললেন বার্সেলোনার কোচ রোনাল্ড কোয়েমান। তাঁর মতে অনুশীলনেও হারতে রাজি ছিল না মেসি। সতীর্থদের থেকে সব সময় সেরাটা আশা করতেন আর্জেন্টিনার তারকা ফুটবলার।

কোয়েমান বলেন, “মেসির চারপাশে অবশ্যই প্রচুর ভাল ফুটবলার ছিল। তবে আসল তফাৎ গড়ে দিত ও নিজেই। প্রত্যেক ফুটবলার তাদের সেরাটা দিতে বাধ্য হত ওর জন্য। আমি জানতাম ও ভাল ফুটবলার। কিন্তু একজন ফুটবলারের যা জানা উচিত, শেখা উচিত, যে ভাবে বল তাড়া করা উচিত, বল ধরা উচিত, সব কিছুতেই মেসিকে ১০-এ ১০ দেওয়া যায়। এটা স্বাভাবিক নয়। অনুশীলনের শেষ পর্বে এসে অনেকের একটু আধটু ভুল হত, কিন্তু মেসি সব সময় নির্ভুল। বাকিদের জন্য অত্যাচার ছিল ও।”

মেসি বার্সেলোনা ছেড়ে চলে যাওয়াতে ফুটবলাররা কী আর এতটা মন দিয়ে অনুশীলন করেন না? কোয়েমান বলেন, “মেসি চলে যাওয়াতে কিছুটা পরিবর্তন তো অবশ্যই হয়েছে। আগের দিন অনুশীলনে আনসু ফাতি পর পর তিনটি শট গোলের বাইরে মারে। মেসি থাকলে ভীষণ রেগে যেত। ফাতির সাহসই হত না অমনোযোগী হওয়ার।”

মেসির অভাব টের পাচ্ছে বার্সেলোনা। লা লিগায় আট নম্বরে রয়েছে মেসির পুরনো দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE