×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

ভিড়ের মধ্যে লিভারপুল ম্যাচ কেন, তদন্তের দাবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ এপ্রিল ২০২০ ০৬:০৯
ছবি এপি।

ছবি এপি।

করোনাভাইরাস সংক্রমণ অতিমারিতে পরিণত হচ্ছে জেনেও কেন গত মাসে চ্যাম্পিয়ন্স লিগের লিভারপুল-আতলেতিকো দে মাদ্রিদের ম্যাচ অ্যানফিল্ডের ৫২ হাজার দর্শকের সামনে আয়োজন করা হল, তা নিয়ে প্রশ্ন তুললেন লিভারপুলের মেয়র। শুধু তাই নয়, তিনি ওই ম্যাচ আয়োজনের অন্তরালে আসল উদ্দেশ্য কী জানতে তদন্তের দাবিও তুললেন।

মেয়র স্টিভ রথারাম আরও বেশি বিস্মিত এটা দেখে যে, সে সময় লা লিগা ফাঁকা গ্যালারিতে হওয়া সত্ত্বেও অ্যানফিল্ডের ম্যাচে এত দর্শক সমাগম হল কী করে। মজা হচ্ছে, স্পেনে খেলা দেখতে না পেলেও মাদ্রিদের তিন হাজার মানুষ চ্যাম্পিয়ন্স লিগ দেখতে ইংল্যান্ডে চলে গিয়েছিলেন! মেয়র মনে করেন, ওই ম্যাচের জন্য ইংল্যান্ডে মারণ-ভাইরাসে সংক্রমিত হলেও হতে পারে। তাঁর কথায় সত্যিই সেটা হলে তাকে বিরাট একটা কেচ্ছা হিসেবেই ধরতে হবে।

করোনাভাইরাসের ভয়ঙ্কর আগ্রাসনে মাদ্রিদেরও তখন দিশেহারা অবস্থা। সেখানকার মেয়র হোসে মার্তিনেস আলমেইদাও মনে করেন, দর্শকপূর্ণ গ্যালারিতে ওই ম্যাচ করাটা ছিল বিরাট ভুল সিদ্ধান্ত। তবে মার্তিনেসের থেকেও বেশি সরব লিভারপুলের মেয়র। এক সাক্ষাৎকারে কোনও রাখঢাক না করে তিনি বলেছেন, ‘‘যদি ওই একটা অনভিপ্রেত ম্যাচের জন্য সরাসরি মানুষ সংক্রমিত হয়ে থাকেন, তা হলে আমি অবশ্যই সেটাকে কেলেঙ্কারি হিসেবে ধরব। আমার তো মনে হয় আতলেতিকো সমর্থকদের জন্য অনেকে সংক্রমিত হয়েছেন কি না জানতে তদন্ত করা দরকার। সবাই জানেন, বিশ্বের বেশ কিছু শহরে তার আগেই করোনাভাইরাস মারাত্মক ভাবে ছড়িয়েছিল। এবং ওই শহরগুলির একটা হল মাদ্রিদ।’’

Advertisement

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

Advertisement