Advertisement
২৪ এপ্রিল ২০২৪
MS Dhoni

Mahendra Singh Dhoni: ‘কিং কং’ ধোনিই সাদা বলের ক্রিকেটে সর্বকালের সেরা, জানিয়ে দিলেন ভারতীয় কোচ

টি-টোয়েন্টি এবং একদিনের বিশ্বকাপ দুটিই জিতেছেন ধোনি। চ্যাম্পিয়ন্স ট্রফিও জেতেন ২০১৩ সালে। সেটিই ভারতের এখনও পর্যন্ত শেষ আইসিসি ট্রফি।

মহেন্দ্র সিংহ ধোনি।

মহেন্দ্র সিংহ ধোনি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২১ ১৭:৫৯
Share: Save:

বিরাট কোহলী বা সৌরভ গঙ্গোপাধ্যায় নয়, সাদা বলের ক্রিকেটে ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিই। গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও এখনও পর্যন্ত পরিসংখ্যানের দিক থেকে বাকি সকলের থেকে এগিয়ে তিনি। এমন মত ভারতের কোচ রবি শাস্ত্রীর।

এক ওয়েবসাইটে সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, “সাদা বলের ক্রিকেটে ধোনি সর্বকালের সেরা অধিনায়ক। আইসিসি প্রতিযোগিতায় শুধু ওর রেকর্ডগুলো দেখুন। কী জেতেনি? আইপিএল, চ্যাম্পিয়ন্স লিগ, সমস্ত আইসিসি-র প্রতিযোগিতা, দুটো বিশ্বকাপ। সাদা বলের ক্রিকেটে ওর ধারেকাছে আসতে পারে এমন কেউ নেই। ওকে সর্বকালের সেরা বলতেই হবে। ওকে আপনারা এ ব্যাপারে কিং কং বলতে পারেন।”

প্রসঙ্গত, টি-টোয়েন্টি এবং একদিনের বিশ্বকাপ দুটিই জিতেছেন ধোনি। চ্যাম্পিয়ন্স ট্রফিও জেতেন ২০১৩ সালে। সেটিই ভারতের এখনও পর্যন্ত শেষ আইসিসি ট্রফি। পাশাপাশি আইপিএল-এও তিনি অন্যতম সফল অধিনায়ক। ট্রফি জয়ের ব্যাপারে রোহিত শর্মার থেকে পিছিয়ে থাকলেও তাঁর নেতৃত্বে দল সব থেকে বেশি বার প্লে-অফে উঠেছে।

সে কথা উল্লেখ করে শাস্ত্রী আরও বলেছেন, “যখন আপনি দেখবেন ধোনি কোনও দলকে নেতৃত্ব দিচ্ছে, এবং যদি আলাদা করে চেন্নাইকে দেখেন, তাহলে লক্ষ্য করবেন খুব ঠান্ডা মাথায় গোটা পরিস্থিতি নিয়ন্ত্রণ করছে। উল্টোদিকের দল হয়তো অনবরত ছক্কা বা চার মারছে। কিন্তু ধোনি তাতেও মাথা ঠান্ডা রেখেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Ravi Shastri one day cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE