Advertisement
১৩ জুন ২০২৪
Horse

Man vs Horse: ঘোড়াদেরও পিছনে ফেলে দৌড়ে চ্যাম্পিয়ন মানুষ! ১৫ বছর পর আবার

কখনও জঙ্গল, কখনও ফাঁকা মাঠের মধ্যে দিয়ে দৌড়চ্ছে ঘোড়া এবং মানুষ। একই রেসে নেমেছে সকলে। ঘোড়ার বিরুদ্ধে জিতে গেল মানুষ!

ছবি: টুইটার থেকে

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১৮:৫৮
Share: Save:

ঘোড়ার সঙ্গে একই প্রতিযোগিতায় দৌড়তে নেমেছে মানুষ। কে জিতবে? অনেকেই বলবেন মানুষ কখনও ঘোড়ার সঙ্গে দৌড়ে পারে নাকি? রিকি লাইটফুট প্রমাণ করে দিয়েছেন পারে। মানুষ চাইলে দৌড়ে ঘোড়াকেও হারিয়ে দিতে পারে।

ওয়েলসের পোইস নামক এক জায়গায় একটি প্রতিযোগিতা আয়োজন করা হয়। ১৯৮০ সাল থেকে শুরু হওয়া প্রতিযোগিতায় ঘোড়া এবং মানুষ একসঙ্গে দৌড়ায়। গত দু’বছর করোনার জন্য এই প্রতিযোগিতা আয়োজন করা যায়নি। এ বার প্রতিযোগিতা হল এবং হাজার জন মানুষ এবং ৫০টি ঘোড়া নিয়ে। সেই প্রতিযোগিতায় জিতলেন লাইটফুট। প্রতিযোগিতার ডিরেক্টর মাইক থমাস বলেন, “লাইটফুট কামব্রিয়া দৌড় ক্লাবের সদস্য। তিনি ঘোড়াদের খুব সহজেই হারিয়ে দেন।”

—ফাইল চিত্র

এই বছরই প্রথম নয়, ২০০৪ এবং ২০০৭ সালেও এই প্রতিযোগিতায় জিতেছিল মানুষ। ৩৬ কিলোমিটার দৌড়ে জিতে লাইটফুট পেলেন প্রায় তিন লক্ষ টাকা। ফাঁকা জমি, জঙ্গলের মধ্যে দিয়ে এই দৌড়ের রাস্তা। দু’ঘণ্টা ২২ মিনিট ২৩ সেকেন্ডের মধ্যে দৌড় শেষ করেন লাইটফুট। তাঁর পিছনে যে ঘোড়া ছিল সেটি আরও দু’মিনিট বেশি সময় নেয়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Horse man Race
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE