Advertisement
১৭ জুলাই ২০২৪
roger federer

Roger Federer: কবে আবার কোর্টে ফিরবেন, জানালেন রজার ফেডেরার

হাঁটুর চোটের জন্য এক বছর কোর্টের বাইরে ফেডেরার। আবার কবে কোর্টে নামতে পারবেন, জানালেন তিনি।

কোর্টে ফেরার লক্ষ্যে রজার ফেডেরার।

কোর্টে ফেরার লক্ষ্যে রজার ফেডেরার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১৭:৩৫
Share: Save:

নিজের উপর অগাধ আস্থা। আর তার জেরেই তিনি বলছেন, ফের কোর্টে ফিরবেন। কিন্তু কবে, সেটা জানেন না রজার ফেডেরার। মোটামুটি লক্ষ্য স্থির করেছেন, আগামী বছর চোট সারিয়ে ফের কোর্টে ফিরবেন।

সুইৎজারল্যান্ডের একটি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে ফেডেরার বলেন, ‘‘কবে, কখন, কী ভাবে ফিরব, এখনও জানি না। মোটামুটি সামনের বছর ফেরাই লক্ষ্য। চোটের অবস্থাটা কী দাঁড়ায় সেটা দেখার জন্য আমি নিজেই অপেক্ষা করে রয়েছি। আশা ছাড়িনি। অনেকটাই সেরে গিয়েছে। পুরোটা সারতে আর খুব বেশি সময় লাগবে না। আগামী তিন-চার মাস খুব গুরুত্বপূর্ণ।’’

অগস্টে ৪১ বছর বয়স হবে ফেডেরারের। গত বছর উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়ার পর থেকে আর কোর্টে নামতে পারেননি। গত দেড় বছরে তিন বার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে তাঁর। ২০২১ সালে মাত্র ১৩টি এবং ২০২০ সালে ছ’টি ম্যাচ খেলেছেন তিনি। এই মুহূর্তে ক্রমতালিকায় ৫০ নম্বরে রয়েছেন। গত ২২ বছরে ক্রমতালিকায় এত নীচে তিনি কখনও নামেননি।

এটিপি সার্কিটে ফেরার আগে ফেডেরার হয়তো এই বছর পরীক্ষামূলক ভাবে দু’টি প্রতিযোগিতায় খেলতে পারেন। একটি লন্ডনে লেভার কাপ। ২৩ থেকে ২৫ সেপ্টেম্বর এই প্রতিযোগিতা হওয়ার কথা। এর পর নিজের শহর বাসেলে ২৪ থেকে ৩০ অক্টোবর একটি প্রতিযোগিতায় খেলবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

roger federer Tennis Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE